thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সূচকের উত্থান,লেনদেন কমেছে

২০২১ মে ০৯ ২১:৪৬:১৬
সূচকের উত্থান,লেনদেন কমেছে

দ্য রিপোর্ট প্রতিবেদক:রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থান হয়েছে। তবে টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৪৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২৮ পয়েন্টএবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়েছে।

এদিন, ডিএসইতে এক হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ১৩৪ কোটি ২২ লাখ টাকা কম লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার।

ডিএসইতে লেনদেনে অংশ নেওয়ব মোট ৩৬৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৬টির, দর কমেছে ১২৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৩টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১১৬পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩২৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৬৬ কোটি ৩৬লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৩টির, দর কমেছে ৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

(দ্য রিপোর্ট/এএস/০৯ মে, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর