thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১৩ জিলকদ  ১৪৪২

শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলি হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

২০২১ মে ১০ ০৯:৫৯:৪৬
শবে কদরের রাতে আল-আকসায় ইসরায়েলি হামলা, ৮০ ফিলিস্তিনি আহত

দ্য রিপোর্ট ডেস্ক: পবিত্র শবে কদরের রাতে জেরুজালেমের আল আকসা মসজিদে ফিলিস্তিনি মুসল্লিদের ওপর হামলা চালিয়েছে ইসরাইলি নিরাপত্তা বাহিনী। রোববার (৯ মে) হামলার এ ঘটনাটি ঘটে।

খবরে বলা হয়, অধিকৃত পশ্চিমতীরে শেখ জাররাহ মহল্লা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ চেষ্টার বিরুদ্ধে বিক্ষোভে শবে কদরের রাতেও চড়াও হয়েছে ইসরাইলি নিরাপত্তা বাহিনী। এ সময় ফিলিস্তিনি তরুণরা পুলিশের ব্যারিকেড ভেঙে পাথর ছুড়তে থাকে। আর ইসরাইলি দাঙ্গা পুলিশ ঘোড়ায় চড়ে শব্দ বোমা ছুঁড়তে থাকে। বিক্ষোভ ছত্রভঙ্গ করে দিতে তারা জলকামানও ব্যবহার করে।

ফিলিস্তিন রেড ক্রিসেন্ট জানিয়েছে, এ ঘটনায় শিশুসহ অন্তত ৮০ ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

মাহমুদ আল মারবুয়া (২৭) নামের এক ফিলিস্তিনি রয়টার্সকে বলেন, ‘তারা আমাদের এখানে নামাজ আদায় করতে দিতে চায় না। এখানে প্রতিদিনই সংঘর্ষ হচ্ছে।’

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ইসরায়েলের এই ‘অপকর্মের’ নিন্দা করেছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, তার দেশ প্রার্থনার স্বাধীনতা রক্ষার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষার কাজও দায়িত্বের সঙ্গে করে যাচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ মে, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর