thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮,  ৯ জিলকদ  ১৪৪২

পাকিস্তানের কাছে ইনিংসে হারল জিম্বাবুয়ে

২০২১ মে ১০ ১৬:১৯:০৪
পাকিস্তানের কাছে ইনিংসে হারল জিম্বাবুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক: উত্তাপহীন একপেশে একটা টেস্ট ম্যাচ শেষ হয়েছে হারারেতে। জিম্বাবুয়ে-পাকিস্তানের মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টও হয়েছিল নিরুত্তাপ।

দ্বিতীয় ও শেষ টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। প্রথম ইনিংসে ওপেনার আবিদ আলী খেলেন ২১৫ রানের ইনিংস। ৬৩৭ মিনিট ব্যাটিং করে ৪০৭ বলে খেলেন ক্যারিয়ার সেরা ইনিংসটি।

এছাড়াও আজহার আলী পেয়েছেন শতকের দেখা। তবে নয় নম্বর ব্যাটসম্যান হিসেবে নুমান আলী খেলেন দুর্দান্ত একটা ইনিংস। সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন আক্ষেপ নিয়ে। তবে সব মিলে ৮ উইকেটে ৫১০ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

প্রথম ইনিংসে জিম্বাবুয়ের পেসার ব্লেসিং মুজারাবানী নেন ৩ উইকেট। এছাড়া ২টি নেন টেন্ডাই চিসরো ও ১টি করে নেন রিচার্ড নাগারাভা, লুক জঙ্গি এবং ডোনাল্ড তিরিপানো।

পাকিস্তানের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে হাসান আলীর বোলিং তোপে মাত্র ১৩২ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। হাসান আলী নেন ৫ উইকেট। রেগিস চাকাবার ব্যাটে আসে সর্বোচ্চ ৩ রান।

ফলোওনে এড়াতে না পেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় জিম্বাবুয়ে। দ্বিতীয় ইনিংসে ৩৭৮ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে কিছুটা ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হয়নি।

ম্যাচ শেষ হয়ে যেতে পারত তৃতীয় দিনেই। তবে শেষ জুটি আর আলোকস্বল্পতায় ম্যাচ গড়ায় চতুর্থ দিনে। এদিন সকালেই শেষ হয়েছে ম্যাচ।

দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৮০ রান করেন সেই চাকাবার ব্যাটেই। এছাড়া ৪৯ রান করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর।

প্রথম ইনিংসে হাসান আলী নেন ৫ উইকেট, দ্বিতীয় ইনিংসে নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। তাতে ১৪৭ রান ও ইনিংস ব্যবধানে জয় নিশ্চিত করে ২-০ তে সিরিজ জিতেছে পাকিস্তান।

(দ্য রিপোর্ট/আরজেড/১০ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর