thereport24.com
ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮,  ১১ জিলকদ  ১৪৪২

সোহরাওয়ার্দী উদ্যানে রেস্টুরেন্ট হবে না : মুক্তিযুদ্ধমন্ত্রী

২০২১ মে ১১ ১৬:০২:১৮
সোহরাওয়ার্দী উদ্যানে রেস্টুরেন্ট হবে না : মুক্তিযুদ্ধমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে রেস্টুরেন্ট হবে না উল্লেখ করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল বলেছেন, আন্তর্জাতিক আদলে উদ্যানটি সাজাতে ও পর্যটকদের সুবিধার জন্য সাতটি ছোট ফুড কিয়স্ক ও টয়লেট নির্মাণ করা হবে। উদ্যানকে আমরা উদ্যানই রাখছি, শুধু আন্তর্জাতিক আদলে সাজাচ্ছি।

মঙ্গলবার (১১ মে) মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, উদ্যানের কোন ক্ষতি করছি না। আমরা মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস বিশ্বের সামনে তুলে ধরতেই এই পরিকল্পনা হাতে নিয়েছি। আমাদের পরিকল্পনা বাস্তবায়ন হলে প্রতিদিন অন্তত ৫০ হাজার দেশি-বিদেশি পর্যটক উদ্যানে আসবেন। তাদের কথা মাথায় রেখেই টয়লেট ও ফুড কিয়স্কের ব্যবস্থা রাখা হচ্ছে। আমরা শুধু গাছ নিধনই করছি না। এর ১০ গুণ বেশি গাছ রোপণ করব।

আ ক ম মোজাম্মেল বলেন, আমাদের এই পরিকল্পনার বিষয়টি আগেই গণমাধ্যমের মাধ্যমে দেশের সবাইকে অবহিত করা হলে এই ভুল-বোঝাবুঝি হতো না। দেরি হলেও আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের পরিকল্পনা তুলে ধরছি। আশা করি, যারা সমালোচনা করছেন, তারাও আমাদের পরিকল্পনাকে সমর্থন করবেন।

তিনি আরও বলেন, ৫০টি গাছ কাটা হয়েছে। আর সর্বোচ্চ ৫০টি গাছ কাটা হবে। তবু আমরা আবারও রিভিউ করে দেখব। গাছ কাটার পরিমাণ আরও কমানো যায় কিনা। শুধু ওয়াকওয়ের জন্যই গাছ কাটা পড়ছে কিনা, সেটিও যাচাই করা হবে। সেখানে কোনো অবহেলা পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/১১ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর