thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮,  ১২ জিলকদ  ১৪৪২

 হাসিমুখে ঈদের ছুটিতে যাচ্ছে পুঁজিবাজারে 

২০২১ মে ১২ ১৭:৪৬:১০
 হাসিমুখে ঈদের ছুটিতে যাচ্ছে পুঁজিবাজারে 

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঈদুল ফিতরের আগের শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচক ও লেনদেনে উত্থান দেখা গেছে। এদিন বেড়েছে টাকার পরিমাণে লেনদেন, পাশাপাশি বেড়েছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৫০ পয়েন্টে।অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৭ পয়েন্টএবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়েছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৫০ কোটি ২১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। মঙ্গলবার লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার।

এদিন ডিএসইতে মোট ৩৬৬ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০১টির, দর কমেছে ১০১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানির।

অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১১৮পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৬৮৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ১০৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার।

সিএসইতে এদিন লেনদেনে অংশ নেওয়া মোট ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯০টির, দর কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

দ্য রিপোর্ট/এএস/১২ মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর