thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮,  ৯ জিলকদ  ১৪৪২

আবারও নির্বাচনে অংশ নিচ্ছেন ইরানের সাবেক জনপ্রিয় প্রেসিডেন্ট আহমেদিনেজাদ

২০২১ মে ১২ ১৯:৪৫:১১
আবারও নির্বাচনে অংশ নিচ্ছেন ইরানের সাবেক জনপ্রিয় প্রেসিডেন্ট আহমেদিনেজাদ

দ্য রিপোর্ট ডেস্ক: ইরানের কট্টরপন্থী সাবেক প্রেসিডেন্ট মাহমুদ আহমেদিনেজাদ আবারও প্রেসিডেন্ট নির্বাচন করছেন। বুধবার তাকে মনোনয়ন ফর্ম পূরণ করতে দেখা যায়। আগামী জুন মাসে ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচন অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আহমেদিনেজাদ হলোকস্ট নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এজন্য পশ্চিমা দেশগুলোর কাছে বেশ অজনপ্রিয় ছিলেন। তবে সাম্প্রতিক বছরগুলোতে আহমেদিনেজাদ নিজের কট্টরপন্থী অবস্থান পাল্টানোর চেষ্টা করেছেন বলে জানা গেছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে রয়টার্স। ভিডিওতে দেখা যায়, সমর্থক পরিবেষ্টিত হয়ে নির্বাচনের ফরম পূরণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যাচ্ছেন আহমেদিনেজাদ।

এর আগে ২০১৭ সালে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি আহমেদিনেজাদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছিলেন। তবে এবার নির্বাচনের জন্য নিবন্ধনে সমর্থ হয়েছেন আহমেদিনেজাদ।

এদিকে খামেনি এক ঘোষণায় জানিয়েছেন যে, তিনি কোনও প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতায় বাধা দেবেন না। যদিও নির্বাচনী কাউন্সিল চাইলে আহমেদিনেজাদের প্রার্থিতা আটকে দিতে পারে।

উল্লেখ্য, জুনের এই নির্বাচনকে ঘিরে মঙ্গলবার থেকে ইরানে নির্বাচনের প্রার্থী নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে। চলতি নির্বাচনে ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে পরমাণু চুক্তি এবং পশ্চিমা দেশগুলোর সঙ্গে সম্পর্ক নীতি গুরুত্ব পাবে বলেই মনে করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১২ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর