thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮,  ১৩ জিলকদ  ১৪৪২

ইসরায়েলকে কঠিন ‘শিক্ষা দিতে’ পুতিনকে এরদোয়ানের ফোন

২০২১ মে ১৩ ০৮:৫৫:৩৪
ইসরায়েলকে কঠিন ‘শিক্ষা দিতে’ পুতিনকে এরদোয়ানের ফোন

দ্য রিপোর্ট ডেস্ক: জেরুজালেমে আল আকসা মসজিদে নামাজরত অবস্থায় মুসল্লিদের ওপর অন্যায়ভাবে ইসরায়েলের হামলা চালানোর বিষয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

এপি’র প্রতিবেদনে বলা হয়েছে, টেলিফোনে এরদোয়ান পুতিনকে বলেছেন, মসজিদে নামাজ পড়া অবস্থায় সাধারণ মানুষের ওপর এ ধরনের হামলার জন্য ইসরায়েলকে শিক্ষা দিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে উদ্যোগ নিতে হবে। একইসঙ্গে ফিলিস্তিনিদের প্রতি আচরণের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের ইসরায়েলকে একটি শক্তিশালী ও প্রতিরোধমূলক শিক্ষা দিতে হবে।

তুরস্কের এক সরকারি বিবৃতিতে বলা হয়েছে, জেরুজালেমের চলমান উত্তেজনা বেড়ে যাওয়ায় এই দুই নেতা বুধবার (১২ মে) টেলিফোনে কথা হয়েছে। এ সময় পুতিন এরদোয়ানকে আগাম ঈদের শুভেচ্ছা জানায়।

বিবৃতিতে আরও বলা হয়, ইসরায়েলকে একটি শক্তিশালী ও প্রতিরোধমূলক শিক্ষা দেওয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন এরদোয়ান এবং এই বিষয়ে জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের হস্তক্ষেপ কামনা করে ইসরায়েলকে ‘দৃঢ় ও স্পষ্ট বার্তা’ দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

বিবৃতিতে জানানো হয়, পুতিনকে এরদোয়ান পরামর্শ দিয়েছেন যে, ফিলিস্তিনিদের রক্ষার জন্য একটি আন্তর্জাতিক নিরাপত্তা বাহিনী তৈরির বিষয়টি বিবেচনা করা উচিত।

এরদোগান ফোনালাপে রুশ প্রেসিডেন্টকে বলেছেন, তুরস্ক ও রাশিয়া জাতিসংঘে ফিলিস্তিন ইস্যুতে একসঙ্গে কাজ করবে বলে তিনি বিশ্বাস করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩ মে, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর