thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সূচক ও লেনদেন এর পতন

২০২১ মে ২৩ ১৭:২৫:৫৫
সূচক ও লেনদেন এর পতন

দ্য রিপোর্ট প্রতিবেদক: আজ রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৮৭ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৬ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমেছে।

রোববার ডিএসইতে এক হাজার ৪৮৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল এক হাজার ৬৫২ কোটি ৭৮ লাখ টাকার। এ হিসেবে সোমবার ডিএসইতে আগের দিন থেকে ১৬৬ কোটি ৭৮ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

রোববার ডিএসইতে মোট ৩৬২ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১০ টির, দর কমেছে ১৮৮ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৪টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৭৮ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৭৫৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৯১ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, দর কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

দ্য রিপোর্ট/এএস/২৩ মে ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর