thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২১ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৩ জিলকদ  1445

সোমবার সোনালী লাইফের আইপিও আবেদন শুরু 

২০২১ মে ২৬ ১৩:৩১:৩২
সোমবার সোনালী লাইফের আইপিও আবেদন শুরু 

দ্য রিপোর্ট প্রতিবেদক:আগামী ৩০ মে, রোববার থেকেপ্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পাওয়া সোনালী লাইফ ইন্স্যুরেন্সের আইপিও আবেদন ও চাঁদার আবেদন গ্রহণ শুরু হবে । চলবে৩ জুনপর্যন্ত ।

কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৯০ লাখ সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৯ কোটি টাকা উত্তোলন করবে বলে জানা গেছে।এজন্য, প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরকারি ট্রেজারি বন্ড, ফিক্সড ডিপোজিট, শেয়ারবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী ছাড়া নেট অ্যাসেট ভ্যালূ ২৫.৪৭ টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুন:মূল্যায়ন করেনি) এবং লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের পরিমাণ ৯৫ কোটি ৩৩ লাখ টাকা।

কোম্পানির আবেদনের প্রেক্ষিতে ও বিনিয়োগকারীদের স্বার্থে চাঁদা গ্রহণের তারিখ মার্চ মাসের পরিবর্তে আগামী মে মাসে নির্ধারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বিএসইসি জানিয়েছে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে অগ্রণী ইক্যুইটি অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডএবং আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

দ্য রিপোর্ট/এএস/ ২৬ মে ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর