thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

ফিরলেন মুশফিকও, বিপদে বাংলাদেশ

২০২১ মে ২৮ ১৯:০৬:২৭
ফিরলেন মুশফিকও, বিপদে বাংলাদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: দ্রুত তিন উইকেট হারানোর পর মুশফিক-মোসাদ্দেক ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিলেন। দুজনে চতুর্থ উইকেটের জুটি থেকে আসে ৪৭ রান। মুশফিক আউট হওয়াতে এখানেই ভেঙে যায় জুটি। তার ব্যাট থেকে আসে ৫৪ বলে ২৮ রান।

স্কোর: বাংলাদেশ ২৩ ওভারে ৮৭/৪ (মোসাদ্দেক ৩২*, মাহমুদউল্লাহ ০*) শ্রীলঙ্কা ৫০ ওভারে ২৮৬/৬ (রামেশ মেন্ডিস ৮*, ধনাঞ্জয়া ৫৫*)

মুশফিক-মোসাদ্দেকের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা

২৮ রানে টপ অর্ডার ব্যাটসম্যানদের হারিয়ে বিপদে বাংলাদেশ। একেএকে ফিরে গেছেন মোহাম্মদ নাইম, সাকিব আল হাসান ও তামিম ইকবাল। এর পরেই ক্রিজে থাকা মুশফিকুর রহিম নতুন ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেনকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন। এর আগের দুই ম্যাচে বাংলাদেশকে বাঁচিয়েছিলেন (৮৪, ১২৫) মুশফিক। এবারও কী পারবেন?

তামিমকেও হারিয়ে বিপদে বাংলাদেশ

নাইম-সাকিবের পর ফিরলেন তামিম ইকবালও। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ১৭ রান। দ্রুত তিন উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। দুশমন্ত চামিরার স্লোয়ার বল তামিমের ব্যাট ছুঁয়ে উইকেটের পেছনে ডিকভেলার হাতে যায়। মাঠের আম্পায়ার আউট দিলেও তামিম নেন রিভিউ। শেষ পর্যন্ত বাঁচতে পারেননি। আউট হয়ে ফিরলেন সাজঘরে। এর আগে প্রথম ম্যাচে ৫২ ও দ্বিতীয় ম্যাচে করেন ১৩ রান।

আবারও ব্যর্থ সাকিব, ফিরলেন ৪ রানে

প্রথম ম্যাচে ১৫, দ্বিতীয় ম্যাচে ০ রানের পর আজ তৃতীয় ম্যাচে সাকিব আল হাসান ফিরলেন ৪ রানে। ব্যাট হাতে সাকিব যেনো নিজেকে হারিয়ে খুঁজছেন। ঘণ্টার পর ঘণ্টা নেটে সময় কাটিয়েও পাচ্ছেন না রান। দুশমন্ত চামিরার শর্ট বলে স্কয়ার লেগে খেলেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু ব্যাটে বলে ঠিকভাবে হয়নি। ওখানে থাকা ফিল্ডার রামেশ মেন্ডিস দারুণ দক্ষতায় বল তালুবন্দি করেন। সাকিবের ব্যাট থেকে আসে ৭ বলে ৪ রান।

১ রানে আউট নাইম

লিটন দাসের পরিবর্তে খেলতে নেমে ১ রানে সাজঘরে ফিরলেন মোহাম্মদ নাইম শেখ। নিজের দ্বিতীয় বলে দুশমন্ত চামিরার অফ সাইডের বল ড্রাইভ করতে গিয়ে ধরা পড়েন স্লিপে। অভিষেকের পর এটি নাঈমের দ্বিতীয় ম্যাচ। ওই ম্যাচে ব্যাটিংয়ে নামতে পারেননি তিনি। এর আগে দুই ম্যাচে লিটন দাস্র ব্যাট থেকে আসে ০ ও ২৫ রান। এরপরেই দল থেকে বাদ পড়েন লিটন; ডাক পড়ে নাইমের। তিনিও প্রমাণ করতে পারলেন না নিজেকে।

২৮৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা

বাংলাদেশকে ২৮৭ রানের চ্যানেলঞ্জ ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা। শুরু থেকেই দারুণ খেলে শ্রীলঙ্কা। প্রথম উইকেটের জুটিতে তুলে ফেলে ৮২ রান। তাসকিনের জোড়া আঘাতেও ভেঙে পড়েনি দল। কুশল পেরেরার সেঞ্চুরির সঙ্গে ধনাঞ্জয়া ডি সিলভার ৫৫ রানে ভর করে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রান করে শ্রীলঙ্কা। তিনটি অর্ধশতাধিক রানের জুটিতে বড় রান করতে পারে শ্রীলঙ্কা। অবশ্য তিনবার সেঞ্চুরিয়ান কুশল পেরেরাকে জীবন না দিলে গল্পটা ভিন্ন হতো। বাংলাদেশের হয়ে দারুণ বোলিং করেন তাসকিন। তিনি ৯ ওভারে ৪৬ রান দিয়ে নেন ৪ উইকেট।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর