thereport24.com
ঢাকা, বুধবার, ৯ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৫ রবিউস সানি 1446

সিপিএল খেলা হবে না সাকিবের

২০২১ মে ৩০ ১৩:০১:১০
সিপিএল খেলা হবে না সাকিবের

দ্য রিপোর্ট প্রতিবেদক: সামনের দিনগুলোতে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ত সূচি থাকার কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দল পেলেও খেলা হবে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তাকে অনাপত্তিপত্র নাও দেয়া হতে পারে বলে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশনস কমিটির প্রধান আকরাম খান।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে তিনি বলেন, ‘আমরা (সিপিএলের এনওসি) এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। সময় এলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আমরা অবশ্যই আমাদের পুরো শক্তির দল নিয়ে তাদের (অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড) বিপক্ষে খেলতে চাই।’

তবে আকরাম খানের কথাতেই যে সব হবে এর কোনো নিশ্চয়তা নেই। কারণ সামনে বিসিবি নতুন কেন্দ্রীয় চুক্তিতে কিছু শর্ত যুক্ত করবে। যার মধ্যে অন্যতম হলো, চুক্তি স্বাক্ষর করার আগেই জাতীয় দলের হয়ে কখন খেলতে পারবে তা জানিয়ে রাখা। অর্থাৎ কোনো খেলোয়াড় বিদেশি লিগ খেলতে চাইলে তা আগেই জানিয়ে রাখবে এবং সেক্ষেত্রে আটকাবে না বিসিবি।

অর্থাৎ এদিক থেকে বিবেচনা করলে আবার সিপিএল খেলতেও পারেন টাইগার অলরাউন্ডার। তবে তিনি আসন্ন সিরিজগুলোতে দেশকে সময় দেবেন বলে আশা করা যাচ্ছে। কেননা বিশ্বকাপের প্রস্তুতির জন্য হলেও তামিমদের সঙ্গ দেয়া তার একান্ত কর্তব্য।

উল্লেখ্য, সিপিএলের নবম আসর শুরু হতে যাচ্ছে আগামী ২৮ আগস্ট। এতে অংশ নেবে মোট ৬টি দল। এবার সাকিবকে দলে ভিড়িয়েছে জ্যামাইকা তালাওয়াজ। তিন বছর পর পুনরায় তাকে দলে নিয়েছে। দলটির হয়ে ২০১৬ ও ২০১৭ সালের আসরে খেলেছেন সাকিব এবং জিতেছেন একটি শিরোপা।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০ মে, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর