thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

নতুন উচ্চতায় সূচক,লেনদেন কমেছে 

২০২১ মে ৩০ ১৬:২২:৪৬
নতুন উচ্চতায় সূচক,লেনদেন কমেছে 

দ্য রিপোর্ট প্রতিবেদক:সপ্তাহের প্রথম কার্যদিবস রোববারঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক সাড়ে তিন বছরে সর্বোচ্চ অবস্থানে রয়েছে ।এদিন ডিএসইএক্স ২২ পয়েন্ট বৃদ্ধি পাওয়ায় সূচকটি ৬ হাজার পয়েন্ট অতিক্রম করে। অন্যদিকে, রোববার ডিএসইতে সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কিছুটা কমেছে ।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রোববার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৮ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৮ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২২০৮ ও ১২৮৫ পয়েন্টে অবস্থান করছে

রোববার ডিএসইতে দুই হাজার ১৪৯ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। বৃহস্পতিবার লেনদেন হয়েছিল দুই হাজার ৩৬৮ কোটি ৮৮ লাখ টাকার। এ হিসেবে আজডিএসইতে আগের দিন থেকে ২১৯ কোটি ৬৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

রোববার দিননেয়াভর ডিএসইতে লেনদেনে অংশ মোট ৩৬৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৪টির, দর কমেছে ১৭৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৩৭৫ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, দর কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।লেনদেন হয়েছে ১০৯ কোটি ১ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৩০ মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর