thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

 টানা উত্থানের পর শেয়ারবাজারে পতন 

২০২১ মে ৩১ ১৭:০৬:৩৩
 টানা উত্থানের পর শেয়ারবাজারে পতন 

দ্য রিপোর্ট প্রতিবেদক:টানা ৪ দিন পুঁজিবাজারে উত্থান দেখা গেলেও সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচক ও লেনদেনে পতন দেখা গেছে। তবে, বাজার বিশ্লেষকরা বলছেন,এটার মাধ্যমে আদতে মূল্য সংশোধন হচ্ছে। তাই চিন্তার কোন কারণ নেই ।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৭ পয়েন্ট কমে ৫ হাজার ৯৯০ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২০৫ ও ১২৮৬ পয়েন্টে ।

সোমবার ডিএসইতে এক হাজার ৭৩৬ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার১৪৯ কোটি ২১ লাখ টাকার। এ হিসেবে আজডিএসইতে আগের দিন থেকে ৪১২ কোটি ৮৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৫৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ২০৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৪টির ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৭ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির, দর কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির।সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৩১মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর