thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

সূচক, লেনদেনে ফের উত্থান

২০২১ জুন ০১ ১৬:০৯:৫৪
সূচক, লেনদেনে ফের উত্থান

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে প্রধান মূল্যসূচকের ফের উত্থান দেখা গেছে। পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমান । চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৯৩ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট এবংডিএসই৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৩ ও ১২৮৪ পয়েন্টে ।

মঙ্গলবার ডিএসইতেএক হাজার ৯০৩ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিললেনদেন হয়েছিল এক হাজার৭৩৬ কোটি ৩৩ লাখ টাকার। এ হিসেবে আজডিএসইতে আগের দিন থেকে ৪১২ কোটি ৮৭ লাখ টাকা১৬৭ কোটি ১৮ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

মঙ্গলবারডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৬ টি কোম্পানির মধ্যে১৪৯টির, দর কমেছে ১৫৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৩৬৯পয়েন্টে । সিএসইতে মোট ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, দর কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।লেনদেন হয়েছে ৯২ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর