thereport24.com
ঢাকা, শনিবার, ৪ মে 24, ২১ বৈশাখ ১৪৩১,  ২৫ শাওয়াল 1445

বাড়লো সূচক, সাথে লেনদেনও

২০২১ জুন ০২ ১৭:৩১:৪২
বাড়লো সূচক, সাথে লেনদেনও

দ্য রিপোর্ট প্রতিবেদক: মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্যসূচকের ফের উত্থান দেখা গেছে। পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমান । চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে তবে লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৯ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট এবংডিএসই৩০ সূচক দশমিক ৪৪ পয়েন্ট বেড়েঅবস্থান করছে যথাক্রমে ২১৯৫ ও ১২৮৪ পয়েন্টে ।

বুধবার ডিএসইতে দুই হাজার ২৮৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।গতকাল লেনদেন হয়েছিল এক হাজার৯০৩ কোটি ৫২ লাখ টাকার।এ হিসেবেডিএসইতে আগের দিন থেকে ৩৮৩ কোটি ৮০ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৪টির, দর কমেছে ১৪৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টি ।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৭ পয়েন্ট বেড়ে সূচকটি ১৭ হাজার ৪৫৩পয়েন্টে অবস্থান করছে।সিএসইতে মোট ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টির, দর কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।লেনদেন হয়েছে ৬১ কোটি ১২ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২মে ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর