thereport24.com
ঢাকা, বুধবার, ১ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২২ শাওয়াল 1445

বাড়লো সূচক,কমলো লেনদেন 

২০২১ জুন ০৩ ১৬:৩৬:৩৫
বাড়লো সূচক,কমলো লেনদেন 

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান অব্যহত আছে। তবে লেনদেনের পরিমান কমেছে।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫৩ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক এবং ডিএসই৩০ সূচক উভয়েই ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২২০৩ ও ১২৯৩ পয়েন্টে ।

বৃহস্পতিবার ডিএসইতে দুই হাজার ১৮২ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার২৮৭ কোটি ৩২ লাখ টাকার।এ হিসেবে আজডিএসইতে আগের দিন থেকে ১০৫ কোটি ৭ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৮৪টির, দর কমেছে ১১১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৬টির ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৯৫ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার ৫৩৮পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১০৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।লেনদেন হয়েছে ৫৬ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৩জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর