thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

২০২১ জুন ০৬ ১২:১১:২৫
সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেন শুরুর পর থেকে প্রথম এক ঘণ্টা ২২ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কিছুটা কমে অবস্থান করছে ছয় হাজার ৫২ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক পাঁচ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক চার পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২০৭ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় এক হাজার ২৩ কোটি ৫৮ লাখ আট হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৮টির। কমেছে ১৪৭টির। অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। প্রথম কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২১৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২১টির। কমছে ৭৯টির। আর দর অপরিবর্তিত আছে ১৩টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৮ লাখ ২৬ হাজার ৮৮৭ টাকা।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৬ জুন, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর