thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮,  ৫ জিলকদ  ১৪৪২

ফের ১০ বছরে সর্বোচ্চ লেনদেন

২০২১ জুন ০৯ ১৫:২৪:২৬
ফের ১০ বছরে সর্বোচ্চ লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: বুধবার ঢাকা স্টক একচেঞ্জে ফের ১০ বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে। এদিন লেনদেন ২৭০০ কোটি ছাড়া ছাড়িয়ে গেছে। সূচকেও হয়েছে বড় উত্থান ।পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর ।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচকের বড় উত্থান হয়েছে। অর্থ্যাৎ কী একটা দিনই না গেল শেয়ারবাজারের জন্য !

বুধবার ডিএসইতে দুই হাজার ৭০০ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা গত সাড়ে ১০ বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন ডিএসইতে। এর আগে এর আগে ২০১০ সালের ৬ ডিসেম্বর ডিএসইতে ২ হাজার ৭১০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।ডিএসইতে গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার৬৫কোটি ৭৫ লাখ টাকা। এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ৬৩৪ কোটি ৭৯ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫৫ পয়েন্টে অবস্থান করছে। যদিও দিনের প্রথম ভাবে সূচক ৫০-এর ঘর অতিক্রম করে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই ৩০ সূচক ৬পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অব্স্থান করছে ২২০২ ও ১২৯৬ পয়েন্টে ।

বুধবার দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩৬৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২০৮টির, দর কমেছে ১২৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

অন্যদিকে, বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯০ পয়েন্ট বেড়েসূচকটি ১৭ হাজার ৫২১পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে মোট ৩০৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডেরর মধ্যে দর বেড়েছে ৩০৯টির, দর কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৮টির।লেনদেন হয়েছে ৭৬ কোটি ৫২ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/৯জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর