thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

সূচকের উত্থান চলছেই,কমেছে লেনদেন

২০২১ জুন ১০ ১৪:৫৭:০৫
সূচকের উত্থান চলছেই,কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার সূচকের আরেক দফা উত্থান দেখা গেল দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ।এদিন সূচকের সাথে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর ।তবে টাকার অংকে লেনদেন কমেছে সামান্য পরিমানে।অন্যদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার, ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৬৬ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অব্স্থান করছে ২২০৫ ও ১২৯৯ পয়েন্টে ।

এদিন ডিএসইতে দুই হাজার ৬৬৯ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার৭০০কোটি ৫৫ লাখ টাকার।এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ৩১ কোটি ২৯ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

বুধবার দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয়া মোট ৩৬৭ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২০৯টির, দর কমেছে ১৪৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৯টির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০৪ পয়েন্ট বেড়ে১৭ হাজার ৬১৯পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে দিনভর লেনদেন হওয়া মোট ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮১টির, দর কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।লেনদেন হয়েছে ১১৪ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/১০জুন, ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর