thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮,  ২৪ জিলহজ ১৪৪২

খালেদা জিয়ার জন্মসনদসহ সকল নথি হাইকোর্টে তলব

২০২১ জুন ১৩ ১৪:৫৩:১৪
খালেদা জিয়ার জন্মসনদসহ সকল নথি হাইকোর্টে তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মনিবন্ধন ও শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র তলব করেছেন হাইকোর্ট। আগামী ৬০ দিনের মধ্যে এই সকল নথিপত্র আদালতে দাখিলের নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বন্ধে কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

রোববার (১৩ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

জাতীয় শোক দিবস ১৫ আগস্টে জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের শুনানি শেষে হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এই নথিপত্র চেয়ে আদেশ করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার ও অরবিন্দ কুমার রায়। রিট শুনানিতে বিরোধিতা করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে যুবলীগ নেতা মামুনুর রশিদ ১৫ আগস্ট বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন।

অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি জানিয়েছিলেন, রিটে ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মদিন পালন করায় তাকে কেন সাজা দেয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়। এছাড়া খালেদা জিয়ার সকল শিক্ষাগত যোগ্যতা ও জন্ম নিবন্ধনের সকল নথি হাইকোর্টে দাখিলের নির্দেশনা চাওয়া হয়। রিটে স্বরাষ্ট্র্র সচিব, পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, গুলশান থানার ওসি ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/ ১৩ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর