thereport24.com
ঢাকা, শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮,  ১৪ জিলহজ ১৪৪২

অনিয়মের কারণে বানকো সিকিউরিটিজের কার্যক্রম বন্ধ

২০২১ জুন ১৫ ১৩:১৮:৫৪
অনিয়মের কারণে বানকো সিকিউরিটিজের কার্যক্রম বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক: জালিয়াতির গন্ধ পেয়ে আগেই বানকো সিকিউরিটিজের কার্যক্রম সম্পর্কেকমিশনকে জানিয়েছিলো ঢাকা স্টক এক্সচেঞ্জ ।ডিএসইর চোখে অনিয়ম ধরা পড়ার পরেই সেটা অবহিত করে কমিশনে। পরবর্তীতে কমিশন প্রতিষ্ঠানটির কার্যক্রম বন্ধ করার নির্দেশ দেয়। এরই প্রেক্ষিতেবানকো সিকিউরিটিজের কার্যক্রম বন্ধ করে দিয়েছে ডিএসই কর্তৃপক্ষ । এবং প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা করার প্রস্তুতিও নিচ্ছে ডিএসই । বানকোসিকিউরিটিজের কেউ যাতে বিদেশে পালিয়ে যেতে না পারে সে ব্যবস্থা নিতে নির্দেশনা জারি করেছে কমিশন ।

বিএসইসির উপ-পরিচালক মোল্লা মো. মিরাজ উস সুন্নাহ স্বাক্ষরিত এক চিঠিতে প্রতিষ্ঠানটিকে আইপিওতে নিষিদ্ধ করা হয়েছে বলে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ জানানো হয়েছে। একই সঙ্গে বানকো সিকিউরিটিজকেও চিঠি দিয়েছে কমিশন।

বানকো সিকিউরিটিজে গ্রাহকদের হিসাবে ৬৬ কোটি টাকার ঘাটতি পেয়েছে ডিএসই। যা খুবই ঝুকিঁপূর্ণ মাত্রায় চলে গেছে বলে মনে করছে ডিএসই।এজন্যমঙ্গলবার (১৫ জুন) থেকে হাউজটির লেনদেন বন্ধ করে দিয়েছে ডিএসই ।

এ বিষয়ে বানকো সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল মুহিতের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এর আগে,গত নভেম্বর মাসে গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে বানকো সিকিউরিটিজকে রবি আজিয়াটা লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন নিষিদ্ধ করা হয় ।

দ্য রিপোর্ট/এএস/১৫জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর