thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

এবার ১০টি স্বল্পদৈর্ঘ্যর ছবি পেল সরকারি অনুদান 

২০২১ জুন ১৭ ২০:৩৩:২৭
এবার ১০টি স্বল্পদৈর্ঘ্যর ছবি পেল সরকারি অনুদান 

দ্য রিপোর্ট প্রতিবেদক: পূর্ণদৈর্ঘ্যের পর এবার সরকারি অনুদান পাওয়া স্বল্পদৈর্ঘ্য সিনেমার তালিকা প্রকাশ করল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।২০২০-২১ অর্থবছরে ১০টি ছবিকে অনুদান দেওয়া হবে। ১৬ জুন এক প্রজ্ঞাপনের মাধ্যমে অনলাইনে ছবি, নির্মাতা ও প্রযোজকদের নাম প্রকাশ করে মন্ত্রণালয়।

প্রতিটি ছবি ১৫ থেকে ২০ লাখ টাকা করে অনুদান পাবে। শিশুতোষ শাখায় অনুদান পেয়েছে ‘জল পাহাড় আর পাতাদের গল্প’ [প্রযোজক ও পরিচালক মেহেদী হাসান] আর ‘রূপালী আঁশ’ [প্রযোজক এবং পরিচালক স্বপ্ন সমুদ্র]। দুটি ছবিই ২০ লাখ টাকা করে পাবে। প্রামাণ্যচিত্র শাখায় অনুদান পেয়েছে ‘সোনার তরী’ [প্রযোজক ও পরিচালক রাসেল রানা], ‘আমার নানুর বাড়ি’ [প্রযোজক ও পরিচালক তাসমিয়াহ্‌ আফরিন] আর ‘বিন্দু থেকে বৃত্ত: একজন বকুলের আখ্যান’ [প্রযোজক ও পরিচালক মেহজাদ গালিব] ছবিগুলো। এগুলো পাবে যথাক্রমে ২০, ১৪ ও ১৫ লাখ টাকা। সাধারণ শাখায় অনুদান পেয়েছে ‘হাওয়াই সিঁড়ি’ [প্রযোজক এবং পরিচালক শামসুদ্দীন আহমেদ], ‘ঝিরিপথ পেরিয়ে’ [প্রযোজক সিফাত হাসান, পরিচালক ফজলে হাসান] ও ‘শিরিনের একাত্তর যাত্রা’ [প্রযোজক দীপক চৌধুরী, পরিচালক এমদাদুল হক খান] ছবিগুলো। এগুলো পাবে যথাক্রমে ১৮, ২০ ও ১৫ লাখ টাকা।

মুক্তিযুদ্ধ শাখায় অনুদান পেয়েছে ‘যুদ্ধজয়ের কিশোর নায়ক’ [প্রযোজক ও পরিচালক শায়লা রহমান] ও ‘স্বাধীনতার পোস্টার’ [প্রযোজক ও পরিচালক নাসরিন ইসলাম]। ছবিগুলো পাবে যথাক্রমে ১৮ ও ১৭ লাখ টাকা। মসিহ্‌উদ্দিন শাকের, আহমেদ ইকবাল হায়দার, মঈনুদ্দিন খালেদ ও অমিতাভ রেজার তত্ত্বাবধানে ছবিগুলো নির্মিত হবে।

এর আগে ১৫ জুন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় অনুদান পাওয়া ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের নাম অনলাইনে প্রকাশ করেোর্ট

দ্য রিপোর্ট/এএস/১৭জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর