thereport24.com
ঢাকা, সোমবার, ২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮,  ২৩ জিলহজ ১৪৪২

শুরু হচ্ছে সুপার লিগের জমজমাট লড়াই

২০২১ জুন ১৯ ০৭:৫৭:১৬
শুরু হচ্ছে সুপার লিগের জমজমাট লড়াই

দ্য রিপোর্ট প্রতিবেদক: ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০১৯-২০ স্পন্সর্ড বাই ওয়ালটন’ – এর সুপার লিগের জমজমাট লড়াই শুরু হবে আজ শনিবার (১৯ জুন) থেকে। সুপার লিগের সবকটি ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচারের উদ্যোগ নিয়েছে আয়োজকরা।

সুপার লিগের ম্যাচগুলো হবে ১৯, ২০, ২২, ২৩ ও ২৫ জুন। সব মিলিয়ে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৫ দিনে ১৫টি ম্যাচ হবে। খেলাগুলো সরাসরি দেখা যাবে দেশের একমাত্র ক্রীড়া বিষয়ক টিভি চ্যানেল টি-স্পোর্টস ও গাজী টিভিতে।

সুপার লিগের ৬টি দল হলো— প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব লিমিটেড। প্রথম দিনের তিন ম্যাচে মাঠে নামবে ছয় দলই। মিরপুরে প্রথম খেলা সকাল ৯টায়, দ্বিতীয় খেলা দুপুর ২টায় ও তৃতীয় খেলা হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।

প্রথম খেলায় মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। নাইম ইসলাম-কামরুল ইসলামদের প্রাইম দোলেশ্বর এবারের চলতি আসরে দারুণ পারফরম্যান্স করেছে। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়তে। অন্যদিকে মাহমুদউল্লাহ রিয়াদের গাজী গ্রুপ প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারেনি। ১১ রাউন্ড শেষে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান চতুর্থ অবস্থান। পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও চতুর্থস্থানে থাকা দলের লড়াই জমবে বেশ।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও শেখ জামাল। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা এনামুল হক বিজয়দের মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের ছয়ে থাকা নুরুল হাসান সোহানদের দল। ইনজুরির জন্য তামিম ইকবাল না থাকায় প্রাইম ব্যাংকের জন্য চ্যালেঞ্জিং হতে পারে ম্যাচটি। টুর্নামেন্টে দারুণ ব্যাটিং করেছিলেন তামিম; আর তার মতো ক্রিকেটারের থাকলে দলের শক্তি বেড়ে যায় বহুগুণ। এখানে পার্থক্য গড়ে দিতে পারে জামাল।

দিনের সবচেয়ে জমজমাট ম্যাচ হবে সন্ধ্যায়। আবাহনী লিমিটেড লড়বে মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে। প্রায়ই জাতীয় দল খ্যাত আবাহনী শীর্ষে থেকে প্রথম পর্ব শেষ করতে পারেনি। তাদের অবস্থান তৃতীয় স্থানে। অন্যদিকে মোহামেডান টানা তিন ম্যাচে হেরে সুপার লিগে ওঠা নিয়ে ধোঁয়াশায় থাকলেও শেষ পর্যন্ত উঠেছে। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান পঞ্চম স্থানে। মুশফিক-সাকিবের লড়াই হলেও সাকিবকে মোহামেডান সম্ভবত পাবে না। এ ছাড়া তাসকিন থাকছেন না ইনজুরির জন্য। সাকিববিহীন শুভাগত হোমের মোহামেডান খারাপ করেনি। তার অধীনেই টানা জিতে সুপার লিগ নিশ্চিত করেছিল দলটি। সবকিছু মিলিয়ে দুই দলের লড়াই হবে দারুণ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর