thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং আর নেই

২০২১ জুন ১৯ ০৭:৫৯:৫৩
কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং আর নেই

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ৩০ দিনের মাথায় মারা গেলেন ভারতের কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিং। তিনি প্রথম কোনো ভারতীয় দৌড়বিদ হিসেবে কমওয়েলথ গেমসে স্বর্ণপদক জয় করেন।

শুক্রবার পিজিআইএমইআর হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।

মিলখা সিংয়ের ছেলে গল্ফার জীব মিলখা সিং ভারতীয় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। গত ৫ দিন আগে মারা গেছেন মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌর। তিনিও করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

হাসপাতালের পক্ষ থেকেও বিজ্ঞপ্তি দিয়ে মিলখা সিংয়ের মৃত্যুর খবর জানানো হয়। এতে বলা হয়, ‘কিংবদন্তি ভারতীয় স্প্রিন্টার মিলখা সিং করোনা আক্রান্ত হয়ে গত ৩ জুন চণ্ডীগড় পিজি হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। ১৩ জুন পর্যন্ত তার করোনার চিকিৎসা চলে।

করোনা নেগেটিভ হওয়ার পর তাকে করোনা ইউনিট থেকে মেডিকেল আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তবে মেডিকেল টিমের সবরকম চেষ্টা সত্ত্বেও তাকে ফেরানো যায়নি। সাহসী লড়াইয়ের পর ১৮ জুন রাত ১১টা ৩০ মিনিট নাগাদ হাসপাতালেই পরলোক গমন করেন তিনি।’

সাবেক সেনা সদস্য মিলখা সিং ভারতকে বহু গৌরব এনে দিয়েছেন। এশিয়ান গেমসে ৪ বার সোনা জিতেছিলেন। ১৯৫৮ সালে তিনি কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন হন। আর ১৯৬০ সালের রোম অলিম্পিকে ৪০০ মিটার স্প্রিন্টের ফাইনালে চতুর্থ হয়েছিলেন। এছাড়া ১৯৫৬ এবং ১৯৬৪ সালে তিনি অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর