thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮,  ২৪ জিলহজ ১৪৪২

সূচক কমলো, কমলো লেনদেনও 

২০২১ জুন ২২ ১৪:৫৪:১১
সূচক কমলো, কমলো লেনদেনও 

দ্য রিপোর্ট প্রতিবেদক: আষাঢ় মাসের চরিত্রের সাথে মিল রেখেই যেন চলছে শেয়ারবাজারের কার্যকলাপ । এই মেঘ তো এই বৃষ্টি। একদিন শেয়ারবাজারে বড় উত্থান হচ্ছে,পরদিনই আবার সব ক্ষেত্রেই দেখা যাচ্ছে পতন । গতকাল সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) ইতিবাচক একটা দিন কাটানোর পর আজ মঙ্গলবার সে ভালটা সইলো না যেন! আজ সূচক কমছে,সাথে লেনদেন । আর অধিকাংশ কোম্পানির শেয়ারের দরে পতন - মানে দিন খারাপ হওয়ার জন্য যা যা হওয়া লাগে সবই হলো আজ।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমেছে ।তবে সবেধন নীলমনি হিসেবে লেনদেনটাকিছুটা বেড়েছে।

মঙ্গলবারডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ১৯ পয়েন্ট কমে ৬ হাজার ১০৫ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৫পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে অস্থান করছে ২২০৫ ও ১৩০৪ পয়েন্টে।

এদিন, ডিএসইতে ২ হাজার ১৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ২ হাজার ৪৩ কোটি ৪৮ লাখ টাকার। এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ২৫ কোটি ৯১ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া মোট ৩৬৯টি কোম্পানির শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, দর কমেছে ২০৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে।এদিন সিএসইতে লেনদেনে অংশ নেওয়া মোট ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৩১টির, দর কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।লেনদেন হয়েছে ১০২ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২২ জুন ২০২১

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর