thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮,  ২৪ জিলহজ ১৪৪২

রেল স্টেশনগুলোতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের সুপারিশ

২০২১ জুন ২২ ২০:৫৯:৪৫
রেল স্টেশনগুলোতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের সুপারিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় দেশের রেল স্টেশনগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি পর্যালোচনা করে এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি সভায় অংশগ্রহণ করেন।

সভায় রেলওয়ে স্টেশনগুলোতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, রেলওয়ে কল্যাণ ট্রাস্টের পুনর্গঠন, স্টেশনগুলোর আধুনিকায়ন, যাত্রী সাধারণের সুবিধার্থে নিচু প্লাটফর্মগুলো উঁচুকরণ ইত্যাদি জনগুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।

কমিটি কল্যাণ ট্রাস্ট পুনর্গঠনের ক্ষেত্রে অন্যান্য মন্ত্রণালয় বা অধিদপ্তরে এরূপ বিদ্যমান কমিটির গঠন পর্যালোচনার সুপারিশ করেছে। বিশ্ববিদ্যালয় রেলওয়ে স্টেশনগুলো জরাজীর্ণ অবস্থায় থাকায় সেগুলো শিক্ষার্থীবান্ধব আধুনিকায়নের সুপারিশ করে স্থায়ী কমিটি।

সভায় চট্টগ্রামের পাহাড়ে রেলওয়ের জায়গায় মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত স্থানকে জাদুঘরে রূপান্তরেরও সুপারিশ করা হয়। রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/২২ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর