thereport24.com
ঢাকা, বুধবার, ৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮,  ২৫ জিলহজ ১৪৪২

রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

২০২১ জুন ২৪ ০৯:৩৭:০৪
রোনালদোর বিশ্ব রেকর্ড, নকআউট পর্বে পর্তুগাল

দ্য রিপোর্ট ডেস্ক: একসঙ্গে দুই অর্জন। গোল করে বিশ্বরেকর্ড করেছেন সিআর৭। এদিকে নকআউট পর্বে যেতে হলে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে এই ম্যাচে হয় জয়, না হয় ড্র দরকার ছিল পর্তুগালের। অবশ্য ম্যাচে জয় পাননি ফার্নান্দো সান্তোসের শিষ্যরা। তবে বিশ্ব চ্যাম্পিয়নদের ২-২ গোলে রুখে দিয়ে তৃতীয় স্থানে থাকা সেরা চারটি দলের একটি হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে তারা।

ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল শেষ ষোলোতে পেয়েছে বেলজিয়ামকে। ২৭ জুন দিবাগত রাত ১টায় বেলজিয়ামের মুখোমুখি হবে রোনালদোরা।

বুধবার দিবাগত রাতে হাঙ্গেরির পুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ফ্রান্সের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যায় পর্তুগাল। এ সময় ফ্রান্সের গোলরক্ষক হুগো লরিস ফাউল করেন দানিলোকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে রোনালদো এগিয়ে নেন দলকে। এটা ছিল ফ্রান্সের বিপক্ষে তার ফুটবল ক্যারিয়ারের প্রথম গোল।

অবশ্য এগিয়ে থেকে বিরতিতে যেতে পারেননি রোনালদো-পেপেরা। প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+২) দিদিয়ের দেশমের শিষ্যরা সমতা ফেরায়। এ সময় কালিয়ান এমবাপেকে ডি বক্সের মধ্যে ফাউল করেন পর্তুগালের নেলসন সেমেদো। পেনাল্টি পায় ফ্রান্স। পেনাল্টি থেকে করিম বেনজেমা গোল করে সমতা ফেরান।

বিরতির পর পরই গোল করে ব্যবধান বাড়ান বেনজেমা। ৪৭ মিনিটের সময় লম্বা পাসে পল পগবার বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে পেয়ে যান বেনজেমা। তার সামনে ছিলেন কেবল পর্তুগালের গোলরক্ষক রুই প্যাট্রিসিও। তাকে পরাস্ত করে দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ান রিয়াল তারকা।

৬০ মিনিটের মাথায় আবার পেনাল্টি পায় পর্তুগাল। আবারও পেনাল্টি কিক নেন রোনালদো। আবারও গোল। তাতে ফেরে সমতা। এই গোলের মধ্য দিয়ে পর্তুগালের জার্সি গায়ে ১০৯ গোল করে গোলের বিশ্ব রেকর্ড গড়েন রোনালদো। ছুঁয়ে ফেলেন এতোদিন অধরা থাকা ইরানের আলী দাইয়ির বিশ্ব রেকর্ড।

শেষ পর্যন্ত ২-২ গোলের সমতার মধ্য দিয়েই শেষ হয় ম্যাচ। তাতে ফ্রান্স ও জার্মানির সঙ্গে শেষ ষোলোতে জায়গা হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

ফ্রান্স নকআউট পর্বে খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। আর জার্মানি খেলবে ইংল্যান্ডের বিপক্ষে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৪ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর