thereport24.com
ঢাকা, সোমবার, ২ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮,  ২৩ জিলহজ ১৪৪২

বাড়লো দর,কমলো লেনদেন 

২০২১ জুন ২৪ ১৫:৩০:৫৩
বাড়লো দর,কমলো লেনদেন 

দ্য ‍রিপোর্ট প্রতিবেদক: বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে মূল্যসূচকের বড় উত্থান দেখা গেছে। এদিন ডিএসইতে অধিকাংশ শেয়ারের দাম বেড়েছে। দবে লেনদেন কমেছে ব্যাপক হারে।চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৯২ পয়েন্টে অবস্থান করছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অস্থান করছে ২১৯৯ ও ১৩০১ পয়েন্টে।

এদিন,ডিএসইতে ১ হাজার ৫৯৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ২ হাজার ৩০ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। এ হিসেবে আজ ডিএসইতে আগের দিন থেকে ৪৩২ কোটি ৮৫ লাখ টাকা কম লেনদেন হয়েছে।

মঙ্গলবারডিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া৩৭২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯১টির, দর কমেছে ১৫২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৪ পয়েন্ট বেড়ে১৭ হাজার ৬৯৫ পয়েন্টে অবস্থান করছে।সিএসইতেদিনভর লেনদেনে অংশ নেওয়া মোট ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, দর কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। লেনদেন হয়েছে ৮৮ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার।

দ্য রিপোর্ট/এএস/২৪জুন ২০২১

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর