thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

আবাহনীর হ্যাটট্রিক শিরোপা জয়

২০২১ জুন ২৬ ১৯:৩৭:০৮
আবাহনীর হ্যাটট্রিক শিরোপা জয়

দ্য রিপোর্ট প্রতিবেদক: আবারও চ্যাম্পিয়ন হলো আবাহনী লিমিটেড। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টানা তৃতীয় শিরোপা ঘরে তুলল ধানমন্ডির দলটি। ২১ রান ও চার উইকেট তুলে ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর সাইফ উদ্দিন।

শনিবার (২৬ জুন) শিরোপা নির্ধারণী ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৮ রানে হারিয়েছে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা।

শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামের টস জিতে প্রথমে ব্যাট করে আবাহনী। ৭ উইকেট হারিয়ে মোসাদ্দেক হোসেন সৈকত নেতৃত্বাধীন দলটির সংগ্রহ দাড়ায় ১৫০ রান।

ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪২ রান করতে সক্ষম হয় প্রাইম ব্যাংক।

সাধারণত ওয়ানডে ফরম্যাটেই আয়োজন হয় ঢাকা প্রিয়াল লিগ। করোনাকাল ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয় মাথায় রেখে সংক্ষিপ্ত ফরম্যাটে বসেছিল ২০২০/২১ আসর।

সুপার লিগের চতুর্থ রাউন্ড শেষে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল আবাহনী। পয়েন্ট সমান থাকলেও রান রেট বিবেচনায় দুই নম্বরে অবস্থান ছিল প্রাইম ব্যাংকের।

সুপার লিগে নিজেদের পঞ্চম তথা শেষ ম্যাচটি ছিল শিরোপা নির্ধারণী।

অলিখিত ফাইনালে মোসাদ্দেক হোসেন সৈকতের ৩৯ বলে ৪০ রান তুলেন। ৪০ বলে ৪৫ রান করেন নাজমুল হোসেন শান্ত। শেষ দিকে মোহাম্মদ সাইফ উদ্দিনের ১৩ বলে ২১ রানের সুবাদে লড়াকু সংগ্রহ পায় আবাহনী।

রুবেল হোসেন দুটি উইকেট তুলে নেন। একটি করে উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, শরিফুল ইসলাম ও রুবেল মিয়া।

ব্যাট হাতে মাঠে নেমে ২ বলে ১ রান করে ফিরে যান প্রাইম ব্যাংকের ওপেনার রনি তালুকদার। ১২ বলে ১৩ রান তুলেন এনামুল হক বিজয়। রাকিবুল হাসান ৯ বলে ৪ ও ৪ বলে৬ রান তুলেন মোহাম্মদ মিঠুন। ৯ বলে ১০ রান তুলেন নাহিদুল ইসলাম। ওপেনার রুবেল মিয়া ৪৩ বলে ৪১ রান করে বিদায় নেন।

শেষ দিকে ১৮ বলে ১৯ রান তুলেন নাইম হাসান। ১ বল খেলে রান না তুলেই বিদায় নেন রুবেল হোসেন। ৬ বলে ৪ রান তুলেন শরিফুল ইসলাম।

১৭ বলে অপরাজিত ৩৪ রান করেন অলোক কাপালি। দুটি চার ও তিনটি ছক্কার বিনিময়ে ইনিংসটি সাজালেও ম্যাচ জেতাতে সক্ষম হননি অভিজ্ঞ এই খেলোয়াড়। শেষ পর্যন্ত ১ বলে শূন্য রান করে ক্রিজে ছিলেন মুস্তাফিজুর রহমান।

আবাহনীর হয়ে চারটি উইকেট শিকার করেছেন সাইফ উদ্দিন। মেহেদী হাসান রানা দুটি উইকেট তুলে নেন। তানজিম হাসান সাকিব ও আরাফাত সানি তুলেন একটি করে উইকেট।

আবাহনী একাদশ

মোহাম্মদ নাঈম, মুনিম শাহরিয়ার, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন দ্রুব, মোহাম্মদ সাইফ উদ্দিন, তানজিম হাসান সাকিব, শহিদুল ইসলাম, মেহেদী হাসান রানা ও আরাফাত সানি।

প্রাইম ব্যাংক একাদশ

রুবেল মিয়া, রনি তালুকদার, এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, রাকিবুল হাসান, নাহিদুল ইসলাম, অলোক কাপালি, নাইম হাসান, শরিফুল ইসলাম, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৬ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর