thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১ অক্টোবর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৭ রবিউল আউয়াল 1446

আজও শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষ

২০২১ জুন ২৮ ১০:৫৩:২৩
আজও শিমুলিয়া ঘাটে ঘরমুখো মানুষ

দ্য রিপোর্ট প্রতিবেদক: লকডাউন কেন্দ্র করে বিধিনিষেধ উপেক্ষা করে ঢাকা ছাড়ছে মানুষ। দেশের দক্ষিণবঙ্গের ঘরমুখী মানুষ বাড়ি ফিরছে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে। তবে গত কয়েকদিনের চেয়ে আজ সোমবার সকালের দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপস্থিতি অনেকটা কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের চাপ বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, আজ সকালের দিকে যাত্রীদের চাপ কয়েকদিনের তুলনায় কম দেখা গেলেও ঘাট এলাকায় যানবাহনের আধিক্য রয়েছে। ঘাটজুড়ে পারাপারের অপেক্ষায় শত শত ব্যক্তিগত ও পণ্যবাহী গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে।

অন্যদিকে, আজ ঘাটে আগের চেয়ে বেশি সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা গেছে, শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বর্তমানে মোট ১৪টি ফেরি সচল রয়েছে। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক গাড়ি।

মুন্সীগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুমন দেব জানান, শিমুলিয়া ঘাটে ঢোকার সময় ও পল্টনে দুটি চেকপোস্ট রয়েছে, যেন গাড়িগুলো সারিবদ্ধভাবে ফেরিতে উঠতে পারে। শিমুলিয়া ঘাটে ঢোকার আগে যাত্রীদের ভিড় সামলাতে চেকপোস্ট বসানো হয়েছে। এ ছাড়া ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা চেকপোস্টে গাড়ি ও যাত্রীদের ফিরিয়ে দেওয়া হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৮ জুন, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর