thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

ডিজিটাল হাটে এক লাখ বিক্রির টার্গেট, আগে গরু পরে টাকা

২০২১ জুলাই ০৪ ১৪:৪৩:৪২
ডিজিটাল হাটে এক লাখ বিক্রির টার্গেট, আগে গরু পরে টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক: কোরবানির ঈদকে সামনে রেখে ‘ডিজিটাল হাট’ বসাতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ই-ক্যাব।

আজ রোববার (০৪ জুলাই) অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল হাট উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, এবার স্টোর পদ্ধতি চালু হয়েছে। গ্রাহক যখন গরু পেয়ে যাবেন, তখন বাংলাদেশ ব্যাংক থেকে টাকা রিলিজ হবে। অনলাইনের মাধ্যমে গরু কিনতে পারবেন, বুকিং করে দিলে জবাই দিয়ে বাসায় মাংস পৌঁছে দেওয়া হবে।

তিনি বলেন, গেল বার ডিজিটাল হাটে তিন সপ্তাহে ২৭ হাজার বিক্রি করতে পেরেছি। এবার এক লাখ বিক্রির টার্গেট। এক লাখ বিক্রি করতে পারলে ন্যূনতম পাঁচ লাখ লোক গরুর হাটে যাবে না।

তিনি আরও বলেন, এবার ডিএনসিসির ব্যবস্থাপনায় এক হাজার গরু কোরবানি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। যারা ডিএনসিসির মাধ্যমে কোরবানি দিতে চান তাদের ১০ জুলাইয়ের মধ্যে অ্যাপসের মাধ্যমে বুকিং দিতে হবে। কোরবানির দিন পশু কোরবানি করে ডিএনসিসির তত্ত্বাবধানে পশুর মাংস বাসায় পৌঁছে দেয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, ডেইরি মালিক সমিতির সভাপতি সালাউদ্দিন আহমেদ প্রমুখ।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৪ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর