thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

ব্যাংক লেনদেনের সময় বাড়ল

২০২১ জুলাই ০৬ ১৯:০০:০৩
ব্যাংক লেনদেনের সময় বাড়ল

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাকালে জারি করা কঠোর লকডাউনে আর্থিক লেনদেন সচল রাখার জন্য সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খোলা রাখা হয়েছিল দেশের ব্যাংকগুলো। এবার সেই সময় আরও ১ ঘন্টা বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (০৬ জুলাই) বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়েছে, দেশের সকল ব্যাংকে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা নাগাদ চলবে লেনদেন।

এর আগে বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়েছিল, লকডাউনের এই সময়ে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটির পাশাপাশি রোববারও ব্যাংক বন্ধ থাকবে। ছুটির দিন ও রোববার বাদে অন্য দিনে সকাল ১০টা থেকে দেড়টা অবধি ব্যাংকে লেনদেন চলবে। তবে লেনদেন পরবর্তী আনুসঙ্গিক কাজ সারার জন্য ৩টা অবধি ব্যাংক খোলা রাখা যাবে।

আরও বলা হয়েছিল, ব্যাংকগুলোর প্রিন্সিপ্যাল শাখা ও বৈদেশিক বাণিজ্য শাখা খোলা রাখতে হবে। পাশাপাশি স্থল, সমুদ্র ও বিমানবন্দরের পোর্ট ও কাস্টমস এলাকাগুলোতে অবস্থিত ব্যাংকগুলোর শাখা/উপশাখা সার্বক্ষণিক খোলা রাখতে হবে।

এছাড়া রাষ্ট্রয়ত্ত ব্যাংকগুলোকে প্রতিটি জেলা ও উপজেলা সদরে কমপক্ষে একটি করে শাখা খোলা রাখার জন্যও বলা হয়। বেসরকারি ব্যাংকগুলো জেলা সদরে একটি ও এর বাইরে সর্বোচ্চ দু’টি শাখা খোলা রাখতে পারবে।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৬ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর