thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

টাইব্রেকারে স্পেনকে হারিয়ে ফাইনালে অপ্রতিরোধ্য ইতালি

২০২১ জুলাই ০৭ ০৯:২৭:১৭
টাইব্রেকারে স্পেনকে হারিয়ে ফাইনালে অপ্রতিরোধ্য ইতালি

দ্য রিপোর্ট ডেস্ক: ফুটবলে নতুন গল্প লেখার হাতছানি নিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পা রেখেছিল ইতালি। সেই ম্যাচে স্পেনকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলো অপ্রতিরোধ্য ইতালি। নাটকীয়তার কোনো কমতি ছিল না যেন এই ম্যাচে।

খেলার ৩ মিনিটের মাথায় আক্রমণে যায় ইতালি। কিন্তু তা অফসাইডে ভেস্তে যায়। এরপর আরো কিছুক্ষণ আক্রমণের চেষ্টা চালায় ইতালি। বরাবরের মতো শক্ত রক্ষণ দিয়ে নিজেদের জাল অক্ষত রাখে ইতালি। ম্যাচের ১৫ মিনিটে পাল্টা আক্রমণে যায় স্পেন। স্ট্রাইকার ফেরান তোরেস ইতালির জালে বল জড়ানোর চেষ্টা ব্যর্থ হয়। ২৫ মিনিটের মাথায় দানি ওলমোর শট প্রতিহত করেন ইতালির গোলরক্ষক দোনারুমা।

প্রথমার্ধে আরো কিছু আক্রমণ করে স্পেন। কিন্তু ইতালির রক্ষণভাগ ভাঙতে পারেনি। প্রথম হাফে গোল পায়নি কোন দলই। তবে বিরতি থেকে ফিরে ৬০ মিনিটের মাথায় অসাধারণ কাউন্টার এটাকে গোল করেন সিয়েসা। ইতালিকে এগিয়ে নেন ১-০ গোলে।

এরপর একাধিক চেষ্টা করেও সমতা ফেরাতে পারেনি স্পেন। তবে ৬২ মিনিটে স্পেনের হয়ে সুপার সাব হয়ে মাঠে নামা আলভারো মোরাতা ৮০ মিনিটে দলকে সমতায় ফেরান গোল করে। এরপরে দুই দলই আরো কিছু আক্রমণ করে কিন্তু ১-১ ব্যবধানে ৯০ মিনিটের খেলা শেষ হয়।

অতিরিক্ত মিনিটের খেলা শুরু হলে স্পেন গোলের জন্য মরিয়া হয়ে উঠে। কিন্তু ইতালির রক্ষণভাগ বারবার তাদের সামনে বাধা হয়ে দাঁড়ায়। অতিরিক্ত মিনিটের সেকেন্ড হাফে ১০৯ মিনিটের মাথায় ইতালি স্পেনের জালে বল পাঠালেও তা বাতিল হয় অফসাইডের কারণে।

অতিরিক্ত সময়েও কোন দলই গোল না পাওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে। এতে স্পেনকে ৪-২ গোলে হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দল হিসেবে টিকিট কাটল ইতালি। আর সেমিফাইনাল থেকেই বিদায় ঘণ্টা বাজল স্পেনের।

(দ্য রিপোর্ট/আরজেড/ ০৭ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর