thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮,  ১৯ জিলহজ ১৪৪২

লিটনের সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বড় টার্গেট বাংলাদেশের

২০২১ জুলাই ১৬ ১৯:১৯:২১
লিটনের সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে বড় টার্গেট বাংলাদেশের

দ্য রিপোর্ট ডেস্ক: লিটন দাসের সেঞ্চুরির পর আফিফ হোসেন ধ্রুব ও মেহেদী হাসান মিরাজের ব্যাটিং দৃঢ়তায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৯ উইকেট হারিয়ে ২৭৬ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ।

এই ম্যাচে টসে হেরে আগে ব্যাটিংয়ে নামতে হয়েছিল বাংলাদেশকে। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। তারা শুরুতেই হারায় অধিনায়ক তামিম ইকবালের উইকেট। ইনিংসে তৃতীয় ওভারের প্রথম বলেই তিনি সাজঘরে ফেরেন।

ব্লেসিং মুজারাবানির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই বাহাতি ব্যাটসম্যান। এরপর বাংলাদেশের রান বাড়িয়েছেন লিটন দাস ও সাকিব আল হাসান। দারুণ খেলতে থাকা সাকিব অবশ্য ইনিংস বড় করতে ব্যর্থ হয়েছেন। ব্যক্তিগত ১৯ রানে মুজারাবানির বলে কভার দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সাকিব ক্যাচ দিয়েছেন রায়ান বার্লের হাতে।

এর ফলে দলীয় ৩২ রানেই বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারায়। ইনিংস বড় করতে পারেননি মোহাম্মদ মিঠুনও। তিনি ১৯ বলে ১৯ রান করে টেন্ডাই চাতারার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন মোসাদ্দেক হোসেনও। তিনি করতে পেরেছেন মাত্র ৫ রান।

দলীয় ৭৪ রানে তিনি রিচার্ড এনগারাভার বলে উইকেটের পেছনে চাকাভার হাতে আউট হয়েছেন। একপ্রান্তে ব্যাটসম্যানদের আসা যাওয়া থাকলেও অন্যপ্রান্ত আগলে রেখে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন দাস। মাত্র ৭৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তাকে দারুণ সঙ্গ দিচ্ছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

লিটনকে নিয়ে ভালোই এগোচ্ছিলেন মাহমুদউল্লাহ। তিনি ব্যক্তিগত ৩৩ রানে লুক জাঙ্গোর বাউন্স বল খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। এর ফলে লিটনের সঙ্গে তার ৯৩ রানের জুটি ভাঙে তার। এরপর উইকেটে আসেন আফিফ হোসেন ধ্রুব।

মাহমুদউল্লাহ ফিরলেন আফিফকে নিয়ে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন। ১১০ বলে জিম্বাবুয়ের বিপক্ষে এই ম্যাচে তিন অঙ্কে পৌঁছান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এর পরপরই ১১৪ বলে ১০২ রান করে এনগারাভার বলে ডিপ ব্যাকওয়ার্ডে সাবস্টিটিউট ফিল্ডার ওয়েলিংটন মাসাকাদজার হাতে ক্যাচ দিয়েছেন।

ইনিংসের শেষদিকে মিরাজ ডিপ কভারের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ২৬ রানে জাঙ্গোর শিকার হয়েছেন। এরপরের বলেই আফিফ ৪৫ রান করে বোল্ড হয়েছেন। মাত্র ১ করে তাসকিন আহমেদ রান আউট হয়েছেন ১ রান করে। মোহাম্মদ সাইফউদ্দিন ৮ ও শরিফুল ইসলাম কোনো রান না করেই শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২৭৬/৯ (৫০ ওভার) (লিটন ১০২, মাহমুদউল্লাহ ৩৩, সাকিব ১৯, তামিম ০, মিঠুন ১৯, মোসাদ্দেক ৫, আফিফ ৪৫, মিরাজ ২৬; মুজারাবানি ২/৪৭, এনগারাভা ২/৬১, জাঙ্গো ৩/৫১)

(দ্য রিপোর্ট/আরজেড/১৬ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর