thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮,  ১৯ জিলহজ ১৪৪২

মেহজাবীন ১৩, ফারিণ ২১, তিশা ১৪, সাবিলার ২০

২০২১ জুলাই ১৯ ১৩:৩৬:৪২
মেহজাবীন ১৩, ফারিণ ২১, তিশা ১৪, সাবিলার ২০

দ্য রিপোর্ট ডেস্ক: বর্তমান সময়ের ছোটপর্দার দর্শকপ্রিয় ব্যস্ত অভিনেত্রীদের মধ্যে অন্যতম চার অভিনেত্রী মেহজাবীন চৌধুরী, তাসনিয়া ফারিণ, তানজিন তিশা ও সাবিলা নূর। সাবলীল অভিনয় দিয়ে এরই মধ্যে তারা নিজেদের জায়গা পোক্ত করেছেন, হয়েছেন দর্শকদের নয়নের মণি। বছর জুড়েই তারা শুটিংয়ে ব্যস্ত থাকেন। বিশেষ দিবস আসলে সেই ব্যস্ততা আরো দিগুন বেড়ে যায়।

অদৃশ্যে করোনাভাইরাসে নাকাল জনজীবন। যার হাত থেকে রক্ষা পায়নি নাট্যঅঙ্গনও। তাই দর্শকদের কথা মাথায় রেখে সর্বোচ্চ সর্তকতা মেনে এবারের ঈদে ডজনখানেক নাটকে অভিনয় করেছেন এই চার অভিনেত্রী।

এই ঈদে মেহজাবীন চৌধুরী ১৩, তাসনিয়া ফারিণ ২১, তানজিন তিশা ১৪ ও সাবিলা নূর ২০টি নাটকে অভিনয় করেছেন। ঈদ অনুষ্টানমালায় বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নাটকগুলো প্রচার হবে। এছাড়াও ইউটিউবে নাটকগুলো অবমুক্ত হবে।

লকডাউনের কারণে গেল ঈদে মেহজাবীন চৌধুরীকে বেশি সংখ্যক নাটকে দেখা যায়নি। সরকারি সিদ্ধান্ত মেনে নিজেকে ঘরবন্দি রাখেন এই অভিনেত্রী। তবে ঈদকে সামনে রেখে এবার ১৩টি নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার এই বড় তারকা।

এর আগে মেহজাবীন টানা ৫৪ দিন শুটিংয়ে ছিলেন না। মাঝে ঈদুল ফিতরের মতো বড় উৎসব চলে গেলো, কত ভালো ভালো কাজ এসেছিলো- অথচ করা হলো না! ৫৪ দিন বিরতির পর কাজে ফিরেছিলেন গত ২২ মে। তারপর থেকে প্রায় দিনই মেহজাবীন নতুন নতুন নাটকে অভিনয় করেন।

মেহজাবীন অভিনীত নাটকগুলো হলো- ‘শনির দশা’, ‘প্লাস ফোর পয়েন্ট ফাইভ’, ‘যদি কোনদিন’, ‘মিস্টার এন্ড মিসেস চাপাবাজ আনলিমিটেড’, ‘চিরকাল আজ’, ‘ঘটনা সত্য’, ‘দ্বিতীয় সূচনা’, ‘আলো’, ‘পুনর্জন্ম’, ‘ভাগ্যক্রমে’, ‘শুষ্কং কাষ্ঠং’ ও ‘চুমকি চলেছে’। এছাড়াও সোহেল আরমান পরিচালিত নাম চূড়ান্ত না হওয়া একটি নাটক প্রচারিত হবে।

তাসনিয়া ফারিণ অভিনীত নাটকগুলো হলো- ‘মন দরিয়া’, ‘আদরে’, ‘শোক সভা’, ‘ডাকাতের বংশ’, ‘স্বামীর ১০টি বদভ্যাস’, ‘২১ বছর পরে’, ‘আপন’, ‘রিভেঞ্জ’, ‘প্রেম ফ্যাশন’, ‘আমাদের বিয়ে’, ‘মজনু ভাই’, ‘ফাইস্যা গেছে দুলাভাই’, ‘আমার বাপের অনেক টাকা’, ‘মায়ের ডাক’, ‘বাবা তোমায় ভালোবাসি’, ‘কি জানি কি কারণে’, ‘বিড়াল তপস্বী’, ‘সিনেমাটিক প্রেম’, ‘হোম পলিটিক্স’, ‘রহিম রূপবান’ ও ‘ফ্র্যাকচার’।

তানজিন তিশা অভিনীত নাটকগুলো হলো- ‘সাহসিকা’, ‘অবসর’, ‘হ্যালো শুনছেন’, ‘এক মুঠো প্রেম’, ‘কায়কোবাদ’, ‘পাপ্পু ওয়েডস পিংকি’, ‘ব্যাঙের ছাতা’, ‘ক্রাইম পার্টনার’, ‘ব্যাংকার গার্লফ্রেন্ড’, ‘এক্স যখন কলিগ’, ‘যে কোনো প্রয়োজনে কল করুন’, ‘সব চরিত্র বাস্তব’, ‘ওভার এক্সপেক্টেশন’ ও ‘লাভ অর ওয়ার’।

এই ঈদে সাবিলা নূর অভিনীত নাটকের মধ্যে রয়েছে- ‘অদ্ভুত’, ‘পান্তা ভাতে ঘি’, ‘প্রেমে পড়ে প্রেমিক’, ‘দ্য ডিরেক্টর’, ‘ত্রিকোণমিতি ’, ‘আগডুম বাগডুম’, ‘রুনু ভাই’, ‘হ্যাপি বার্থ ডে’, ‘প্রিয় আদনান’, ‘সদা সত্য কথা বলিব’, ‘তুমি আমার নও’, ‘ভালোবাসার বটি কাবাব’, ‘বিয়ে বিড়ম্বনা’, ‘রঙ্গিলা ফানুস’, ‘শুক্রবার’, ‘নানা বাড়ি’, ‘মোক্ষ’,‘গল্পটা তোমার আমার’ ও ‘উত্তর দক্ষিণ’।

ঈদের কাজগুলো প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, ‘ঈদের নাটক নিয়ে সব সময়ই দর্শকদের আগ্রহ বেশি থাকে। আমিও দর্শকদের কথা মাথায় রেখে চেষ্টা করি মানসম্মত কিছু কাজ উপহার দিতে। আমার কাছে গল্পই প্রধান। সংখ্যা নয় আমি মানে বিশ্বাসী।’

তিনি বলেন, ‘লকডাউনের কারণে গত ঈদে তেমন একটা কাজ করতে পারিনি। পরিস্থিতি স্বাভাবিক থাকায় ৫৪ দিনের বিরতি শেষে এবার বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। কাজে ফেরার পর আবার লকডাউন হলে অনেক নতুন কাজ বাতিল করতে হয়েছে। তবে এবার আর ভক্তদের নিরাশ করিনি। তাদের কারণেই সবাই আমাকে চিনে। তাই আমার কাছে তাদের প্রত্যাশা একটু বেশিই। সেই ভাবনা মাথা রেখে স্বাস্থ্যবিধি মেনে নাটকগুলোতে অভিনয় করেছি। আশা করছি নাটকগুলো সবার ভালো লাগবে। ’

তাসনিয়া ফারিণ বলেন, ‘আমার কাজের শুরু থেকেই রোমান্টিক-কমেডি নাটক বেশি করা হয়েছে। সেই জায়গা থেকে এবার একটু পারিবারিক গল্পের কাজ বেশি করেছি। পারিবারিক আবহের যে গল্প রয়েছে সে রকম কাজের সংখ্যা এবার বেশি। এছাড়া রোমান্টিক কিংবা কমেডি গল্পেও কিছু করেছি। চেষ্টা করেছি ভিন্ন স্বাদ রাখার। আশা রাখছি দর্শকরা উপভোগ করবেন।’

(দ্য রিপোর্ট/আরজেড/১৯ জুলাই, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর