thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

আল-আরাফাহ ব্যাংকের নতুন চেয়ারম্যান সেলিম রহমান

২০২১ আগস্ট ১০ ১৮:৫০:৪০
আল-আরাফাহ ব্যাংকের নতুন চেয়ারম্যান সেলিম রহমান

দ্য রিপোর্ট প্রতিবেদক: আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ্ব সেলিম রহমান। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া।

সোমবার (৯ আগস্ট) পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে দুজনকে এ পদে নির্বাচিত করা হয়।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগ দেয়ার আগে তিনি একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন সেলিম রহমান।

সেলিম রহমানের জন্ম চট্টগ্রামের একটি সম্ভ্রান্ত পরিবারে। তার বাবা আলহাজ খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কেডিএস এক্সেসরিজ লিমিটেড, কেডিএস অ্যাপারেলস লিমিটেড, কেডিএস লজিস্টিকস লিমিটেড, কেডিএস আইডিআর লিমিটেড, কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্টিল এক্সেসরিজ লিমিটেড এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লার একটি সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার বাবা এ. কে. এম. আবু তাহের বিশিষ্ট শিল্পপতি এবং ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন শেষ করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন।

বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, পূর্বাচল ডিলার্স লি., পূর্বাচল এক্সক্লুসিভ লি. এবং বেকো ফিডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিংয়ের স্বত্বাধিকারী। একজন নিবেদিত প্রাণ সমাজসেবী মোহাম্মদ ইয়াহিয়া দেশ ও দেশের বাইরে বহু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১০আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর