thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

ইভ্যালিকে ১৯ আগস্টের মধ্যে সম্পদ-দায়ের হিসাব দিতে চিঠি

২০২১ আগস্ট ১৩ ১০:০২:৫৪
ইভ্যালিকে ১৯ আগস্টের মধ্যে সম্পদ-দায়ের হিসাব দিতে চিঠি

দ্য রিপোর্ট প্রতিবেদক: ইভ্যালিকে ১৯ আগস্টের মধ্যে সম্পদ-দায়ের হিসাব দিতে চিঠি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এছাড়াও আগামী ১৯ আগস্টের মধ্যে সম্পদ ও দায় বিবরণী, ২৬ আগস্টের মধ্যে মোট গ্রাহক ও গ্রাহকের কাছে দেনার পরিমাণ এবং ২ সেপ্টেম্বরের মধ্যে মার্চেন্টদের কাছে দেনার পরিমাণ জানাতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) চিঠিটি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

এর আগে, ১৯ জুলাই এসব তথ্য জানাতে ইভ্যালিকে চিঠি দিয়েছিল বাণিজ্য মন্ত্রণালয়। জবাবে দায়-দেনার তথ্য ও বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে ছয় মাস সময় চেয়ে গত ২ আগস্ট বাণিজ্য মন্ত্রণালয়কে চিঠি দেয় ইভ্যালি। বুধবার আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকে সিদ্ধান্ত নেওয়ার পর ছয় মাস সময়ের আবেদন নাকচ করে দেওয়া হয়। নতুন এ সময়সীমা নির্ধারণ করার পর তা চিঠি আকারে ইভ্যালিকে পাঠাল বাণিজ্য মন্ত্রণালয়।

ইভ্যালিকে দেওয়া কারণ দর্শানোর নোটিশে বাণিজ্য মন্ত্রণালয় জানতে চেয়েছিল, গত ১৪ মার্চ পর্যন্ত গ্রাহক ও মার্চেন্টদের কাছে মোট ৪০৭ কোটি টাকা দায়ের বিপরীতে ইভ্যালির কাছে মাত্র ৬৫ কোটি টাকার চলতি সম্পদ কেন। বাকি টাকা ইভ্যালির কাছে থাকলে বিস্তারিত তথ্য দিতে হবে, না থাকলে পরিপূর্ণ ব্যাখ্যা দিতে হবে।

এছাড়াও ১৫ জুলাই পর্যন্ত গ্রাহক ও মার্চেন্টদের কাছে দায় এবং তা পরিশোধের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনা, ব্যবসা শুরুর পর গ্রাহকদের কাছ থেকে ইভ্যালি কত টাকা নিয়েছে, মার্চেন্টদের কত টাকা পরিশোধ করেছে এবং প্রশাসনিক ও অন্যান্য খাতে কত ব্যয় করেছে, তার পূর্ণাঙ্গ বিবরণ জানাতে বলা হয় নোটিশে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর