thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

বঙ্গোপসাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৫ জেলে উদ্ধার

২০২১ আগস্ট ১৩ ১৫:৩৮:৪০
বঙ্গোপসাগরে ফিশিং বোটের ইঞ্জিন বিকল, ১৫ জেলে উদ্ধার

দ্য রিপোর্ট প্রতিবেদক: বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা একটি ফিশিং বোট থেকে ১৫ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড।

আজ দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গত মঙ্গলবার (১০ আগষ্ট) মাছ ধরার উদ্দেশে একটি মাছ ধরার নৌকা ভোলার চরফ্যাশন উপজেলার মাইনুদ্দিন ঘাট থেকে ১৫ জন জেলে বঙ্গোপসাগরের উদ্দেশে যাত্রা করে।

ঐদিনই মাছ ধরার সময় হাতিয়ার নতুন চ্যানেল থেকে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দূরে নৌকাটির ইঞ্জিন বিকল হয়ে যায়। ইঞ্জিন বিকল হয়ে নৌকাটি টানা দুইদিন ভাসতে ভাসতে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানাধীন চ্যানেল হতে ০৭ নটিক্যাল মাইল দূরে নেটওয়ার্কের আওতায় আসলে গতকাল বৃস্পতিবার (১২ আগস্ট) আনুমানিক ৩টায় নৌকায় অবস্থানরত জেলেরা কোস্ট ভাসানচরস্থ গার্ড স্টেশনকে তাদেরকে উদ্ধার ও সাহয্যের আবেদন জানায়।

সংবাদ পাওয়া মাত্র পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) এর নির্দেশ মোতাবেক একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায় এবং ১৫ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ১৫ জেলেদের অদ্য রাত ২টায় ঘটিকায় কোস্টগার্ড স্টেশন ভাসানচরে নিয়ে আসা হয়েছে এবং তাদেরকে খাবার ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উদ্ধারকৃত জেলেদের পরিবারের কাছে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান পূর্ব জোনের স্টাফ অফিসার।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের আওতাভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি দস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় অঞ্চলে যে কোন ধরনের উদ্ধার অভিযানে কোস্টগার্ডের অভিযানে নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৩আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর