thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটে জাতীয় শোক দিবস পালিত

২০২১ আগস্ট ১৫ ২০:২৪:২৭
বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটে জাতীয় শোক দিবস পালিত

দ্য রিপোর্ট প্রতিবেদক: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ১৫ আগস্ট ২০২১ রবিবার, বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেটে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ইন্সটিটিউটে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়।

১৫ আগস্ট সকালে ইন্সটিটিউটে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। এরপর ইন্সটিটিউটের পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব নাজমুছ সালেহীন এর নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। দুপুরে দরিদ্রদের মাঝে খাবার, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়।


দিবসটি উপলক্ষে ইন্সটিটিউট মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে। ইতোমধ্যেই গত ১২ আগস্ট ২০২১ তারিখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিতহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। একইদিনে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। মাসব্যাপী অন্যান্য কর্মসূচির মাঝে রয়েছে, বিআইসিএম বঙ্গবন্ধু ফিনকুইজ কম্পিটিশন আয়োজন এবং ইন্সটিটিউটের ডিজিটাল ডিসপ্লে বোর্ড এ মাসব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর চিত্র প্রর্দশন। স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এসব কর্মসূচি পালন করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর