thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

শঙ্কায় আফগানদের বিশ্বকাপ, তালেবান বলছে ঠিকঠাক

২০২১ আগস্ট ১৬ ০৯:৩৫:০০
শঙ্কায় আফগানদের বিশ্বকাপ, তালেবান বলছে ঠিকঠাক

দ্য রিপোর্ট ডেস্ক: অক্টোবরে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই ফরম্যাটে দুর্দান্ত একটা দল আফগানিস্তান। তবে দেশটির অবস্থা বেশ খারাপ তালেবানদের দেশ দখলে।

দুই সপ্তাহের ব্যবধানে দেশ দখল তালেবানদের। দেশ ছেড়ে পালিয়েছে প্রেসিডেন্ট আশরাফ গনি। এমন অবস্থায় শঙ্কায় পড়তে যাচ্ছে রশিদ খানদের বিশ্বকাপ প্রস্তুতি।

কেন না, দেশের ছয়টি স্টেডিয়ামের সবকটিই এখন তালেবানদের দখলে। এদিকে আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে দলের খেলোয়াড় তালিকা জমা দিতে হবে আইসিসির কাছে।

অনুশীলন নেই ঘরোয়া যুদ্ধের কারণে। তাতে শঙ্কায় পড়েছে আসন্ন বিশ্বকাপে অংশ নেয়া নিয়েও। এর আগে যখন তালেবান ক্ষমতায় এসেছিল তখন দেশের ক্রীড়াঙ্গন মুখ থুবড়ে পড়েছিল। এবারও কী সেরকম কিছু ঘটতে যাচ্ছে কী না সেটাই প্রশ্ন।

তবে তালেবান নেতা সুহাইল শাহীন উর্দু নিউজকে বলেন, “আফগানিস্তানে ক্রিকেট অব্যাহত থাকবে। আগেও যেমন ক্রিকেটের উন্নতিতে কাজ করেছিলাম আমরা, এখনও করব। আমরাই তো সারা বিশ্বকে চিনিয়েছিলাম আফগানিস্তান ক্রিকেট খেলে।”

তিনি আরও বলেন, মনে পড়ে, আমি আর মোল্লা আব্দুস সালাম জায়ীফ ভাই তালেবান শাসনামলে ইসলামাবাদ গিয়েছিলাম পাকিস্তানের সঙ্গে আমাদের খেলা দেখতে। আফগান ক্রিকেটের উন্নতিতে আমরা সব রকম চেষ্টা চালিয়ে যাব।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর