thereport24.com
ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১,  ২৬ রবিউল আউয়াল 1446

হেরোইন পাচারের দায়ে বাস সুপারভাইজারের ফাঁসির আদেশ

২০২১ আগস্ট ১৭ ১৪:৩৯:৪২
হেরোইন পাচারের দায়ে বাস সুপারভাইজারের ফাঁসির আদেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: গাইবান্ধায় হেরোইন পাচারের দায়ে পারভেজ মিয়া নামে বাসের এক সুপারভাইজারের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এই আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত পারভেজের বাড়ি বগুড়া সদর উপজেলার ধর্মপুর দিলদারপাড়া গ্রামে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিতি ছিলেন।

মাদক মামলায় দেশের দ্বিতীয় ফাঁসির রায় এটি। চলতি বছরের গত ৩ মার্চ গাইবান্ধার একটি আদালত রবি দাস নামে এক যুবককে প্রথম মাদক মামলায় মৃত্যুদণ্ড দেয়। তাকেও এক লাখ টাকা জরিমানা করা হয়েছিল।

মামলায় চার আসামির মধ্যে খালাসপ্রাপ্তরা হলেন- আফাজ উদ্দিন, দুদু মিয়া ও সাইদুল ইসলাম।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৮ সালে পারভেজ গোবিন্দগঞ্জের বাগদা বাজার এলাকায় ৪৫০ গ্রাম হেরোইনসহ র‌্যাবের হাতে আটক হয়। সম্যরাজা পরিবহন নামে একটি লোকাল বাসে হেরোইন পাচারের তথ্য পেয়ে অভিযান চালিয়ে র‌্যাব-১৩ তাকে আটক করেছিল। এদিন র‌্যাবের পক্ষ থেকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয় তার বিরুদ্ধে। পরে তাকে গোবিন্দগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। পরবর্তীতে আদালতে এ মামলার চার্জশিট দেয় পুলিশ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স জানান, দীর্ঘশুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামিকে ফাঁসির আদেশ দেন এবং এক লাখ টাকা জরিমানাও করেন।

এ মামলার আসামিপক্ষে আইনজীবী ছিলেন আবু আল মোহাম্মদ সিদ্দিকুর রহমান রিপু।

(দ্য রিপোর্ট/আরজেড/১৭আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর