thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

 এমডি ও সিইও হিসেবে ফরমান আর চৌধুরীর পুনর্নিয়োগ

২০২১ আগস্ট ১০ ১৭:৪৮:৫৪
 এমডি ও সিইও হিসেবে ফরমান আর চৌধুরীর পুনর্নিয়োগ

দ্য রিপোর্ট প্রতিবেদক: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের (এআইবিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে ফরমান আর চৌধুরীকে দ্বিতীয় মেয়াদে পুনর্নিয়োগ দেয়া হয়েছে। আগামী ১ অক্টোবর থেকে পরবর্তী চার বছরের জন্য তাকে এ মনোনয়ন দেয়া হয়।

ফরমান আর চৌধুরী ২০১৮ সালের ১ অক্টোবর থেকে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে পাঁচ বছর এবং ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেছেন।

তিনি আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ১৯৮৬ সালে যোগদানের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন এবং ওই ব্যাংকে দীর্ঘ ১২ বছর ধরে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ব্যাংকিং অপারেশন বিশেষ করে ক্রেডিট ও মার্কেটিং কার্যক্রমে তার রয়েছে অপার অভিজ্ঞতা। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক বহু প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং দেশে ও বিদেশে অনুষ্ঠিত ব্যাংকিং ও আর্থিক খাত-সংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। ফরমান আর চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি লাভ করেছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১০আগস্ট, ২০২১)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর