thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ডিএসইতে ৫শ’ কোটি টাকার লেনদেন

২০১৩ নভেম্বর ১১ ১৮:১৪:৩২
ডিএসইতে ৫শ’ কোটি টাকার লেনদেন

দিরিপোর্ট২৪প্রতিবেদক : ১৮ দলীয় জোটের ডাকা ৮৪ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিন সোমবার সূচকের নিম্নমুখী প্রবণতায় শেষে হয়েছে উভয় শেয়ারবাজারের লেনদেন। তবে সূচক কমলেও দুই বাজারেই লেনদেন বেড়েছে। বিশেষ করে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০০ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে। যা গত ৩০ কার্যদিবস বা দেড় মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন।

লেনদেন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ১৯৮ পয়েন্টে। এ দিনে ডিএসইতে মোট ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৮টি, কমেছে ১২৪টি আর অপরিবর্তিত রয়েছে ২০টি। ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৪ কোটি টাকা। এর আগে ডিএসইতে গত ২৩ সেপ্টেম্বর লেনদেন হয়েছিল ৫২১ কোটি ৩৮ লাখ টাকা।

অপর দিকে সিএসইর সিএসসিএক্স সূচক ৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ১৯৭ পয়েন্টে। এ দিনে সিএসইতে মোট ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৬টি, কমেছে ৯০টি আর অপরিবর্তিত রয়েছে ১৫টি।

ডিএসইর পাশাপাশি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ১৩ লাখ টাকা। যা ৭১ কার্যদিবস বা প্রায় ৪ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ১৮ জুলাই সিএসইতে লেনদেন হয়েছিল ৬ কোটি ৬৯ লাখ টাকা।

(দিরিপোর্ট২৪/এনটি/আইজেকে/নভেম্বর ১১, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর