thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

টি-টেয়েন্টিতে ৪০০ উইকেটের দ্বারপ্রান্তে সাকিব

২০২১ অক্টোবর ২৭ ১৩:৪৯:১৬
টি-টেয়েন্টিতে ৪০০ উইকেটের দ্বারপ্রান্তে সাকিব

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ উইকেটের দোরগোড়ায় সাকিব আল হাসান। বিশ্বের চতুর্থ বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করতে চলেছেন বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার।

টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সাকিবের মোট উইকেট ১১৭। এই তালিকায় তিনিই শীর্ষে। তার পরে রয়েছেন লাসিথ মালিঙ্গা (১০৭ উইকেট), টিম সাউদি (৯৯ উইকেট), শাহিদ আফ্রিদি (৯৮ উইকেট), রশিদ খান (৯৫ উইকেট)।

আইপিএল-এ ৭১ ম্যাচে ৬৩টি উইকেট রয়েছে তার। খেলেছেন কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৭৬ ম্যাচে তার ১০৬ উইকেট রয়েছে। সেখানে তিনিই একমাত্র বোলার, যার ১০০ উইকেট রয়েছে। মোট চারটি দল ঢাকা ডায়নামাইটস, ঢাকা গ্ল্যাডিয়েটর্স, খুলনা রয়্যাল বেঙ্গলস এবং রঙ্গপুর রাইডার্সের হয়ে খেলেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবথেকে বেশি উইকেটের রেকর্ডের একক মালিকানা আগের ম্যাচেই হয়ে গিয়েছে সাকিবের। তিনি ছুঁয়েছিলেন পাকিস্তানের শাহিদ আফ্রিদির ৩৯ উইকেটের রেকর্ড। রবিবার আফ্রিদিকে টপকে ৪১ উইকেট হয়ে গিয়েছে তার। এরপর রয়েছেন লাসিথ মালিঙ্গা (৩৮ উইকেট), সৈয়দ আজমল (৩৬), অজন্তা মেন্ডিস (৩৫)।

টি-টোয়েন্টি ক্রিকেটে সাকিবের আগে রয়েছেন ডোয়েন ব্র্যাভো (৫৫১ উইকেট), সুনীল নারাইন (৪২৫ উইকেট) এবং ইমরান তাহির (৪২০ উইকেট)।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২৭ অক্টোবর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর