thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

শোচনীয় হারের পর যা বললেন কোহলি

২০২১ নভেম্বর ০১ ০৯:৫৬:৩৬
শোচনীয় হারের পর যা বললেন কোহলি

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজয়ের লজ্জায় ডুবলো বিরাট কোহলির ভারত।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কিউই বোলারদের তোপের মুখে মাত্র ১১০ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলি অ্যান্ড কোং।

জবাব দিতে নেমে ড্যারিল মিচেলের ঝড়ের মুখে বড় পরাজয় স্বীকার করতে বাধ্য হলো ভারত। ৩৩ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কিউইরা।

পাকিস্তানের কাছে হেরে কোণঠাসা ভারতের কাছে আজকের ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ, অন্তত সমীকরণ এড়াতে চাইলে।

কিন্তু সেই তথৈবচ ব্যাটিং। ভারতের দেওয়া মাত্র ১১১ রানের লক্ষ্য ৩৩ বল বাকি থাকতেই পূরণ করে ফেলল নিউজিল্যান্ড।

দ্বিতীয় ম্যাচেও অসহায় আত্মসমর্পণ করে নিউজিল্যান্ডের কাছে ভারত হারল ৮ উইকেটে।

ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি এমন গো-হারাকে বেশ উদ্ভট বলে মন্তব্য করলেন।

জানালেন, দলের খেলোয়াড়দের মধ্যে সাহসের অভাব ছিল। তাই তারা হেরেছে।

ম্যাচ হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোহলি বলেন, ‘বেশ উদ্ভট। আমি মনে করি না আমরা ব্যাট বা বল নিয়ে যথেষ্ট সাহসী ছিলাম। এ হার নিয়ে কোনো অযুহাত দেখাতে পারব না। কিন্তু আমরা যখন মাঠে নামলাম তখন আমরা সাহসী ছিলাম না। হ্যাঁ ভারতীয় ক্রিকেটারদের কাছে সমর্থকদের প্রত্যাশা অনেক। শুধু ভক্তদের কাছ থেকে নয়, খেলোয়াড়দেরও। যে কারণে মাঠে খেলোয়াড়রা সবসময় কঠিন চাপে থাকে এবং বছরের পর বছর ধরে আমরা এই চাপ নিয়েই খেলেছি। ভারতের হয়ে যারা খেলে তাদের সবাইকে এই চাপ সহ্য করেই খেলে যেতে হবে।আর যখন একটি দল হিসাবে একসাথে মোকাবিলা করা হয় তখন এই অসীম চাপ কাটিয়ে উঠা যায়। আর এই বিষয়টিই আমরা এই দুটি ম্যাচে করতে পারিনি। তবে আমি মনে করি আমরা এখনো হারিয়ে যায়নি, সামনে অনেক ক্রিকেট খেলা বাকি আছে।’

(দ্য রিপোর্ট/আরজেড/০১ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর