thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

রোহিত-ধাওয়ানকে পেছনে ফেললেন বাবর-রিজওয়ান

২০২১ নভেম্বর ০৩ ১৪:২৬:৪০
রোহিত-ধাওয়ানকে পেছনে ফেললেন বাবর-রিজওয়ান

দ্য রিপোর্ট ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। পাকিস্তানের এই ওপেনিং জুটি এবার কেড়ে নিলেন রোহিত শর্মা-শিখর ধাওয়ানের একটি রেকর্ড।

মঙ্গলবার আবুধাবিতে সুপার টুয়েলভে নামিবিয়ার বিপক্ষে ওপেনিং জুটিতেই পাকিস্তানের স্কোরবোর্ডে ১১৩ রান জমা করেন বাবর-রিজওয়ান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা তাদের রেকর্ড পঞ্চম শতরানের জুটি। বাবর-রিজওয়ান এই পাঁচ শতরানের জুটিই গড়েছেন চলতি বছরে।

আগের রেকর্ডটি ছিল রোহিত-ধাওয়ানের। এই দুই ভারতীয় ওপেনার শতরানের জুটি গড়েছেন চারবার। সমান জুটি গড়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল ও কেন উইলিয়ামসনও।

নামিবিয়ার বিপক্ষে ৪৯ বলে ৭ চারে ৭০ রান করেন বাবর। যা চলতি বিশ্বকাপে পাকিস্তানি অধিনায়কের টানা দ্বিতীয় ও আসরে তৃতীয় ফিফটি। এই অর্ধ-শতকে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ ফিফটিতে বিরাট কোহলিকে টপকে শীর্ষস্থানে বসেছেন বাবর। ২৭তম ইনিংসে এসে ১৪তম ফিফটি পেলেন ২৭ বছর বয়সী ব্যাটার। ১৩তম ফিফটি পেতে ৪৪ ইনিংস লেগেছিল কোহলির।

নামিবিয়ার বিপক্ষে ৫০ বলে ৮ চার ও ৪ চয়ে ৭৯ রান আসে রিজওয়ানের ব্যাট থেকে। আর ৫ রান করলেই ক্রিস গেইলকে টপকে টি-টোয়েন্টিতে এক বর্ষপঞ্জীতে সর্বোচ্চ রানের মালিক হবেন তিনি।

চলতি বছরে ১৬৬১ রান নিয়ে এ তালিকায় দুইয়ে আছেন রিজওয়ান। সেই সঙ্গে নিশ্বাস ফেলছেন ২০১৫ সালে ১৬৬৫ রান করে শীর্ষে থাকা গেইলের ঘাড়ে। নামিবিয়ার বিপক্ষে ফিফটিতে তিনি টপকে যান কোহলি (১৬১৪ রান, ২০১৬) ও সতীর্থ বাররকে (১৬০৭ রান, ২০১৯)।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর