thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৪ রবিউস সানি 1446

ভারতকে চাপে রেখে সেমির পথে নিউজিল্যান্ড

২০২১ নভেম্বর ০৩ ২১:১৫:৩৩
ভারতকে চাপে রেখে সেমির পথে নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: স্কটল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের পথে আরও একধাপ এগিয়ে গেলো নিউজিল্যান্ড ক্রিকেট দল। স্কটিশদের বিপক্ষে কিউইদের জয়ে চাপের মধ্যে পড়ে গেলো ভারত। কারণ তারা প্রার্থনা করেছিল স্কটল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ড যেনো হেরে যায়।

তাদের সেই প্রার্থনা কাজে লাগেনি। ১৬ রানের জয়ে তিন খেলায় ৪ পয়েন্ট নিয়ে সেমির পথে কেন উইলিয়ামসনরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭৩ রানের টার্গেট তাড়ায় স্কটশিরা হারে ১৬ রানে।

বুধবার আবুধাবিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৭২ রান করে নিউজিল্যান্ড। টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সমর্থ হয় স্কটল্যান্ড।

দলের হয়ে ২০ বলে তিনটি চার ও সমান ছক্কায় সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন মাইকেল লিস্ক। এছাড়া ২৭ রান করেন ম্যাথিউ ক্রস। ২২ ও ২০ রান করে করেন জর্জ মানসে ও রিচি বিরিংটন। ১৭ রান করেন অধিনায়ক কাইল কোয়েতজার।

বুধবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের ৩২তম ম্যাচে প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ড।

স্কটল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। ৪.৫ ওভারে ৩৫ রানে হারায় ২ উইকেট।

সাফইয়ান শরিফের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন ড্যারিল মিচেল। ভারতের বিপক্ষে ৪৯ রানের ইনিংস খেলা এ তারকা ওপেনার এদিন ফেরেন ১৩ রানে।

ড্যারেল মিচেল আউট হওয়ার পর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক কেন উইলিয়ামসন। চার বলে শূন্য রানে ফেরেন বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। তিনিও সেই সাফইয়ান শরিফের গতিতে বিধ্বস্ত। দলীয় ৫২ রানে আউট হন ডেভন কনওয়ে।

চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৭৩ বলে ১০৫ রানের জুটি গড়েন গাপটিল। ১৮.২ ওভারে দলীয় ১৫৭ রানে আউট হন ফিলিপস। তার আগে ৩৭ বলে করেন ৩৩ রান। ফিলিপস আউট হওয়ার ঠিক পরের বলেই আউট হন মার্টিন গাপটিল।

ইনিংস ওপেন করতে নেমে ১৯তম ওভারে আউট হওয়ার আগে অনবদ্য ব্যাটিং করে সেঞ্চুরি কাছাকাছি চলে যান গাপটিল। কিন্তু ভাগ্য ফেবার না করায় মাত্র ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেন গাপটিল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি করা গাপটিল বিশ্বকাপে এনিয়ে দ্বিতীয়বার সেঞ্চুরির সুযোগ মিস করলেন। এর আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৮০ রান করে আউট হন এই তারকা ব্যাটসম্যান।

গাপটিলের ৫৬ বলের ৯৩ রানের লড়াকু ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৭২ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৭২/৫ (মার্টিন গাপটিল ৯৩, গ্লেন ফিলিপস ৩৩, ড্যারিল মিচেল ১৩, জেমস নিশাম ১০*; সাফইয়ান শরিফ ২/২৮, বার্ড ওয়েল ২/৪০)।

স্কটল্যান্ড: ২০ ওভারে ১৫৬/৫ রান (মাইকেল লিস্ক ৪২*, ম্যাথিউ ক্রস ২৭)।

ফল: নিউজিল্যান্ড ১৬ রানে জয়ী।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ নভেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর