thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারো বড় ব্যবধানে হারল ইংল্যান্ড

২০২১ ডিসেম্বর ২০ ১৭:৫০:২১
অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারো বড় ব্যবধানে হারল ইংল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: চলমান অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টেও অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। যদিও অ্যাডিলেডে হারটা অনুমিতই ছিল। তবুও, অপেক্ষাটা কত দীর্ঘ হয় তা দেখাচ্ছিলেন জশ বাটলার। অনেক দূর টেনে নিয়ে গেলেও চা বিরতির পর আর পারলেন না। শেষ পর্যন্ত বাটলারের বিদায়ের পর পরাজয়ের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

দিবা-রাত্রির এই টেস্টে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ছিল ৪৬৮ রান। পঞ্চম দিনে চা বিরতির পর পর্যন্ত সকল চেষ্টা চালিয়ে মাত্র ১৯২ রান সংগ্রহ করে সাঝঘরে ফিরেছে জো রুট বাহিনী। ফলে ২৭৫ রানের বড় ব্যবধানের জয় নিয়ে সিরিজে ২-০তে এগিয়ে গেছে অজিরা।

এর আগে রবিবার, ১৯ ডিসেম্বর ৪৬৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৮২ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে তারা। সোমবার ম্যাচের শেষ দিন বাকি ৬ উইকেট তুলে নিয়ে জয় নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। অবশ্য দারুণ প্রতিরোধ গড়েছিলেন জস বাটলার, ক্রিস ওকসরা। কিন্তু বিফলে গেছে সব। শেষ পর্যন্ত ১১৩.১ ওভারে ১৯২ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে একাই ৫ উইকেট নিয়েছেন ঝাই রিচার্ডসন। এছাড়া নাথান লিয়ন ও মিচেল স্টার্কের শিকার ২টি করে উইকেট।

আগেরদিন করা ৪ উইকেটে ৮২ রানের সঙ্গে আজ মাত্র ২৩ রান যোগ করেই সাজঘরে ফিরে যান ১২ রান করা বেন স্টোকস এবং ৪ রান করা অলি পোপ। ফলে দিনের শুরুতেই ৬ উইকেটে ১০৫ রানের দলে পরিণত হয় ইংলিশরা। এরপর ক্রিস ওকসকে নিয়ে লড়াই চালান জশ বাটলার। ৯৭ বলে ৪৪ রান করে আউট হয়ে যান ওকস। কিন্তু বাটলার যেন মাটি কামড়ে থাকতেই নেমেছিলেন এদিন। অন্য প্রান্তে উইকেট গেলেও আরেক প্রান্তে অবিচল ছিলেন তিনি। তবে ধৈর্যের সব পরীক্ষা দিয়ে ২০৭ বলে ২৬ রান করে ঝাঁই রিচার্ডসনের বলে হিট উইকেট হইয়ে ফিরেন তিনি।

এর তিন ওভার পর জিমি অ্যান্ডারসনকে ফিরিয়ে নিজের ফাইফারের পাশাপাশি দলের জয় নিশ্চিত করেন ঝাই রিচার্ডসন। পাঁচ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া। ম্যাচের দুই ইনিংসে ১০৩ ও ৫১ রানের ইনিংস খেলার সুবাদে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার টপঅর্ডার ব্যাটার মার্নাস লাবুশেন। আগামী ২৬ ডিসেম্বর সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

(দ্য রিপোর্ট/আরজেড/ ২০ ডিসেম্বর, ২০২১)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর