thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

ডিএসইর সংঘস্মারক বিএসইসিতে দাখিল

২০১৩ নভেম্বর ১১ ২১:২৭:০১
ডিএসইর সংঘস্মারক বিএসইসিতে দাখিল

দিরিপোর্ট২৪ প্রতিবেদক: বিশেষ সাধারণ সভায় (ইজিএম) অনুমোদিত সংঘস্মারক ও ডিমিউচ্যুয়ালাইজেশন প্রক্রিয়ার কর্মসূচী নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) দাখিল করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

সোমবার বিকেলে ডিএসইর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্বপন কুমার বালা স্বাক্ষরিত চিঠি বিএসইসির হাতে এসে পৌঁছেছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।

জানা গেছে, ডিএসইর বিশেষ সাধারণ সভায় নেয়া সিদ্ধান্তগুলো সাত দিনের মধ্যে কমিশন ও রেজিস্ট্রারের কাছে জমা দেয়া হয়েছে। দি ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যান্ড এক্সচেঞ্জ অ্যাক্ট-২০১৩ এর ৯ ধারায় এসব তথ্য জমা দেয়ার নির্দেশ রয়েছে। ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট অনুসারেই নির্ধারিত সময়ের মধ্যে তা জমা দেয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর বেলা সাড়ে ১২টায় হোটেল সোনারগাঁওয়ে ডিএসইর বিশেষ সাধারন সভা অনুষ্ঠিত হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, দি ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যান্ড এক্সচেঞ্জ অ্যাক্ট-২০১৩ এর ৯ ধারা অনুযায়ী বিশেষ সাধারণ সভায় অনুমোদিত তথ্যাদি কমিশনের কাছে জমা দেওয়া হয়েছে। এ ধারা (ক) অনুসারে সভায় গৃহীত সংঘস্মারক ও সংঘবিধির একটি অনুলিপি, (খ) অনুসারে সংঘস্মারক ও সংঘবিধি পরিবর্তন সংক্রান্ত বিশেষ সিদ্ধান্তের অনুলিপি, (গ) অনুসারে প্রথম পরিচালনা পরিষদের পরিচালকদের বিবরণ, (ঘ) অনুসারে শেয়ার বরাদ্দ সংক্রান্ত প্রতিবেদনের অনুলিপি, (ঙ) অনুসারে প্রথমিক শেয়ারহোল্ডারের অনুকূলে অজড় অবস্থায় বরাদ্দকৃত শেয়ার নিরীক্ষক কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র, (চ) অনুসারে প্রথমিক শেয়ারহোল্ডারের অনুকূলে বরাদ্দকৃত শেয়ারের অন্যুন ৬০ শতাংশ ব্লকড হিসেবে জমা করা হয়েছে এমন ডিপজিটরির প্রত্যয়নপত্র জমা দেয়া হয়েছে।

দিরিপোর্ট২৪/এনটি/এমডি/নভেম্বর ১১, ২০১৩

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর