thereport24.com
ঢাকা, সোমবার, ৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১,  ৩ রবিউস সানি 1446

৭৩ রানের লিড নিয়ে সোনালি তৃতীয় দিন শেষ করলো বাংলাদেশ

২০২২ জানুয়ারি ০৩ ১৬:০২:৪৫
৭৩ রানের লিড নিয়ে সোনালি তৃতীয় দিন শেষ করলো বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক: টেস্ট ক্রিকেটে এমন দিন খুব কমই আসে বাংলাদেশের। বিশেষ করে নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো দেশগুলোতে। টেস্টের তৃতীয় দিন শেষ হয়ে গেলো এবং এখনো পর্যন্ত টেস্টের চালকের আসনে বাংলাদেশ- বিষয়টা স্বপ্ন নয়, সত্যি। মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে তৃতীয় দিন শেষে ৭৩ রানের লিড নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ দল।

দ্বিতীয় দিন সকাল থেকেই ম্যাচে আধিপত্য দেখাতে শুরু করে বাংলাদেশ। নিউজিল্যান্ডকে ৩২৮ রানে অলআউট করার পর মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৫ রান নিয়ে দিন শেষ করে টাইগাররা। হাফ সেঞ্চুরি করে ৬৪ রানে নাজমুল হোসেন শান্ত আউট হয়ে গেলেও ৭০ রান নিয়ে উইকেটে ছিলেন মাহমুদুল হাসান জয়।

৩ জানুয়ারি মাউন্ট মঙ্গানুই টেস্টের তৃতীয় দিনের শুরুতে মাত্র ৮ রান যোগ করে ৭৮ রান করে ফিরে যান। এরপর উইকেটে এসে অনেক্ষণ টিকে থাকলেও ইনিংস বড় করতে পারেননি মুশফিকুর রহিম। ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হওয়ার আগে একটি চারে ১২ রান করেন দেশসেরা এই ব্যাটার।

তবে, দলীয় অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে দারুন ব্যাটিং শুরু করেন লিটন দাস। গড়েন ১৫৮ রানের পার্টনারশিপ। এর ফাঁকে দুজন অর্ধশত যেমন ছুঁয়েছেন, তেমনি দলকে এনে দিয়েছেন লিড। তবে সেঞ্চুরির আশা জাগিয়ে পারলেন না মুমিনুল-লিটন। নিজের ১২তম টেস্ট সেঞ্চুরির খুব কাছে গিয়ে মুমিনুল ফিরলেন ৮৮ রানে। লিটন আউট হন ৮৬ রান করে। ট্রেন্ট বোল্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন মুমিনুল। ফেরার আগে ২৪৪ বলের ইনিংসটি সাজান ১২টি চারের মারে। মুমিনুলের আউট হলে পঞ্চম উইকেটে ভাঙে ১৫৮ রানের পার্টনারশিপ। শতকের দিকে ছুটেছিলেন লিটন। সতীর্থের বিদায়ের পর সাজঘরে তিনিও। বোল্টের তৃতীয় শিকারে পরিণত হন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আউট হওয়ার আগে ১৭৭ বলের ইনিংসে খেলেন ১০টি চারের মার।

পরে দলকে আর কোন বিপদে পড়তে দেননি রাব্বি আর মিরাজ। দিন শেষে বাংলাদেশের রান ১৫৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১। এতে কিউইদের করা প্রথম ইনিংসের ৩২৮ রান টপকে ৭৩ রানের লিড লাল-সবুজের প্রতিনিধিদের। ২০ রান নিয়ে মেহেদী হাসান মিরাজ এবং ১১ রান নিয়ে ব্যাট করছেন ইয়াসির আলি রাব্বি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৩ জানুয়ারি, ২০২২)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর